মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

সীমান্তে ২ কোটি টাকার স্বর্ণের বারসহ পাচারকারী আটক

আপডেট : ১৪ ডিসেম্বর ২০২২, ২১:১০

যশোরের চৌগাছা সীমান্ত থেকে দুই কেজি ওজনের ১৮টি স্বর্ণের বারসহ এক পাচারকারীকে আটক করা হয়েছে। বুধবার (১৪ ডিসেম্বর) বিকেলে চৌগাছা উপজেলার তিলকপুর গ্রামের সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে বিজিবি সদস্যরা ঐ পাচারকারীকে আটক করে। আটক নাজমুল হোসেন (২২) চৌগাছা উপজেলার ঝিনাইকুণ্ডু গ্রামের শরিফুল আলম বাবুর ছেলে। ওই স্বর্ণের বর্তমান মূল্য প্রায় দুই কোটি টাকা।
 
৪৯ বিজিবি যশোর ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী জানান, বুধবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি হাবিলদার আব্দুল কাদেরের নেতৃত্বে চৌগাছা উপজেলার তিলকপুর গ্রামের সীমান্ত এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে সীমান্তের মেইন পিলার ৪০ হতে আনুমানিক ৫০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে তিলকপুরের পাকা রাস্তার উপর দিয়ে একজন মোটরসাইকেল আরোহীকে থামার সংকেত দিলে সে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে তাকে আটক করে সোয়েটারের মধ্যে সুকৌশলে লুকানো অবস্থায় ১৮টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার আনুমানিক ওজন দুই কেজি। স্বর্ণের বর্তমান মূল্য প্রায় দুই কোটি টাকা। 

লে. কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী আরও জানিয়েছেন, সীমান্তে বিজিবির টহল জোরদার অবস্থায় রয়েছে। যার কারণে সীমান্তরক্ষীরা সীমান্তে অজ্ঞাত ও অবৈধভাবে চলাচলরত লোকদের চ্যালেঞ্জ করে এই স্বর্ণের বার আটক করতে সক্ষম হয়। 

ইত্তেফাক/পিও