রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

তন্বীর সফল উদ্যোগ 'ইমরোজ'

আপডেট : ১৭ জানুয়ারি ২০২৩, ০২:২৬

ছোট পরিবারের বড় মেয়ে মাহিন ইসলাম তন্বী। অল্পদিনেই হয়ে উঠেছেন উদ্যোক্তা। এখন তার হাত ধরেই কর্মসংস্থান হচ্ছে আরও অনেকের।

ছোটবেলায় অন্যদের মতোই ভাবতেন ডাক্তার বা ইঞ্জিনিয়ার হবেন। কিন্তু ২০১৫ সালে উচ্চমাধ্যমিক সম্পন্ন করার পর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগে পড়ার সুযোগ হয় তন্বীর। অবশ্য বাবা-মা'ও চাইতেন তন্বী যেন পাবলিক বিশ্ববিদ্যালয়ে পড়েন। আর ব্যবস্থাপনায় পড়ায় অনেকের ধারণা ছিল তন্বী হয়তো ব্যাংকার হবেন। কিন্তু শেষপর্যন্ত উদ্যোক্তা হওয়াকেই বেছে নিয়েছেন তিনি।

পড়াশোনার ক্ষেত্রে নানারকম হিসাব-নিকাশে ব্যস্ত থাকার কারণে মাঝেমাঝে তন্বীর ইচ্ছা হতো কোনো এক প্রতিষ্ঠানের মালিক হওয়ার! কিন্তু যেহেতু মধ্যবিত্ত পরিবারের মেয়ে, তাই পুঁজি নিয়ে ব্যবসায় নামার চিন্তা করতে গেলে প্রতিবারই এমন ভাবনা থেকে পিছপা হতেন তিনি। বিশ্ববিদ্যালয়ে থাকাকালীন ২০১৭ সালে জুলাই মাসে মাত্র ১৯০০ টাকা খরচ করে ইন্ডিয়ান ড্রেস ও জুয়েলারি কিনে অনলাইনে ছবি দিয়ে বিক্রি শুরু করেন। এরপর ধীরে ধীরে এর পরিসর বাড়তে থাকে।

এখন বসুন্ধরা সিটি শপিং মলে তার শো-রুম রয়েছে। নিজের প্রতিষ্ঠান 'ইমরোজ' নিয়ে এগিয়ে যাচ্ছেন তিনি। তবে এই কাজে তার পরিবারের সকলেও সহযোগিতা করছেন, বাবা-মায়ের সঙ্গে স্বামীও সমর্থন ও উৎসাহ যোগাচ্ছেন সমানতালে।

ইত্তেফাক/এএইচপি/এসটিএম

এ সম্পর্কিত আরও পড়ুন