শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ভোট দিতে এসে ইভিএম বিড়ম্বনা, ক্ষোভ ঝাড়লেন মোস্তফা

আপডেট : ২৭ ডিসেম্বর ২০২২, ১২:২৫

রংপর সিটি করপোরেশন নিবাচনে ভোট দিতে এসে ইভিএম জটিলতায় পড়েছেন জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল মার্কার প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা। কিছুক্ষণ পর মেশিন সচল হওয়ায় ভোট দেন তিনি।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সকাল ৯টায় আলমনগর কলেজরোড সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে যান তিনি। সেখানে ইভিএম জটিলতায় প্রথমে ভোট দিতে পারেননি। কিছুক্ষণ পরে এসে সাংবাদিকদের ইভিএম নিয়ে ক্ষোভ জানান।

রংপর সিটি করপোরেশন নিবাচনে ভোটগ্রহণ চলছে। ছবি: ইত্তেফাক

এ সময় তিনি বলেন, ভোট দিতে এসে আমি নিজেই ভোট দিতে পারলাম না। এভাবে ত্রুটি থাকলে ভোটগ্রহণ বিলম্ব হচ্ছে। এরকম হলে ভোট প্রশ্নবিদ্ধ হবে। আমরা নির্বাচন কমিশনকে আগে থেকেই ইভিএম চেক করতে বারবার তাগিদ দিয়েছি, কিন্ত আজ ত্রুটিগুলো সামনে আসছে।

তিনি ক্ষোভ প্রকাশ বলেন, ভোটকেন্দ্রে গিয়ে দেখি ইভিএম হ্যাং হয়েছে। এই যদি ইভিএমের অবস্থা হয় তাহলে মানুষ ভোট দেবে কীভাবে।

ভোট কেন্দ্রের সামনে অপেক্ষা করছিলেন মোস্তাফিজার রহমান। আধা ঘণ্টা পর ইভিএম সচল হলে কেন্দ্রের লোকজন তাকে ডেকে নিয়ে যান।

রংপর সিটি করপোরেশন নিবাচনে ভোটগ্রহণ চলছে। ছবি: ইত্তেফাক

এরপর ভোট দিয়ে বেরিয়ে মোস্তাফিজার বলেন, জয়ের বিষয়ে আমি শতভাগ আশাবাদী। গত মেয়াদে রংপুরের মানুষ আমাকে বিপুল ভোটে জয়লাভ করিয়েছে। এই পাঁচ বছরে রংপুরে যে উন্নয়ন হয়েছে। এবারও বিপুল ভোটে বিজয়ী হবো।

ইভিএমে ক্রুটির বিষয়ে কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মো. আসাদুজ্জামান বলেন, দ্রুত মেশিন ঠিক করা হয়েছে। একটি কক্ষে সমস্যা হয়েছে অন্যগুলোতে সমস্যা নেই।

ইত্তেফাক/এসকে