বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সোনারগাঁও ইউনিভার্সিটিতে ১৫দিনব্যাপী ভর্তি মেলা শুরু

আপডেট : ১৮ জানুয়ারি ২০২৩, ২০:২৭

বেসরকারি বিশ্ববিদ্যালয় সোনারগাঁও ইউনিভার্সিটির গ্রীনরোড ও মহাখালী ক্যাম্পাসে মঙ্গলবার (১৭ জানুয়ারি) ভর্তিমেলা শুরু হয়েছে। 

ইউনিভার্সিটির গ্রীনরোডস্থ ক্যাম্পাসে ১৫দিনব্যাপী ভর্তি মেলার উদ্বোধন করা হয়। মেলার উদ্বোধন করেন সোনারগাঁও ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো: আবুল বাশার। 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সোনারগাঁও ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর মো. আল-আমিন মোল্লা, কলা ও মানবিক অনুষদের ডিন প্রফেসর ড. এম এ মাবুদ, ব্যবসায় অনুষদের ডিন প্রফেসর আবুল কালাম, অর্থ ও হিসাব শাখার পরিচালক মো: মেসবাউল হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মো: ওমর ফারুক মোল্লা, পরিকল্পনা ও উন্নয়ন পরিচালক মোহাম্মদ গোলাম মোস্তফা, পরিচালক (অডিট) মো: তারেক মাহমুদ, এসইউ’র  ছাত্র কল্যাণ বিভাগের পরিচালক কাজী জুলকারনাইন সুলতান আলম ও জনসংযোগ বিভাগের হেড অব পিআর নাহিদ হাসান।

এই মেলায় ভর্তি সম্পর্কিত বিভিন্ন তথ্য জানতে ক্যাম্পাসে ভিড় করছেন অভিভাবক ও শিক্ষার্থীরা। ইউনিভার্সিটির কর্মকর্তারা এই মেলায় ভর্তিসংক্রান্ত বিভিন্ন তথ্য জানাচ্ছেন শিক্ষার্থী ও অভিভাবকদের। 

মেলা চলাকালে বিজ্ঞান ও প্রকৌশল, ব্যবসায় এবং কলা ও মানবিক অনুষদের অধীনে ১২টি বিভাগের ২০টি বিষয়ে ভর্তিতে থাকছে বিশেষ ছাড়। 

এ ছাড়া এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলের ওপর ভিত্তি করে টিউশন ফির ওপর থাকছে ৫০-১০০ শতাংশ ছাড়। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের নিজস্ব নিয়ম অনুযায়ী সেমিস্টার পরীক্ষার ফলের ওপর ভিত্তি করে ছাড় রয়েছে। 

বিশ্ববিদ্যালয়ের সুযোগ-সুবিধা সম্পর্কে জানতে চাইলে সোনারগাঁও ইউনিভার্সিটির এক কর্মকর্তা বলেন, আমাদের ইউনিভার্সিটির সবচেয়ে বড় সুবিধা হলো ডে শিফটের পাশাপাশি সান্ধ্যকালীন ক্লাসের ব্যবস্থা আছে, যার জন্য ডিপ্লোমা ডিগ্রিধারী শিক্ষার্থীরা দিনের বেলায় চাকরি করে সন্ধ্যার পর খুব সহজে ক্লাসে যোগ দিয়ে উচ্চশিক্ষা চালিয়ে যেতে পারে। তাছাড়া আমাদের বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকটি বিভাগে স্বয়ংসম্পূর্ণ ল্যাব রয়েছে।

ভর্তি মেলা আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত প্রতিদিন সকাল ১০টায় শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত চলবে।

ইত্তেফাক/এএইচপি