শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

এখনো রেসে আছে ঢাকা :তাসকিন

আপডেট : ১৯ জানুয়ারি ২০২৩, ১২:১০

এবারের বিপিএলের সূচিতে দুই দিন করে খেলা চলে অন্তত একদিন করে বিরতি রাখা হয়েছে পরবর্তী ম্যাচের আগে। ভেন্যু পরিবর্তন হলে মাঝের সে বিরতি আরো বেড়ে যায়। বর্তমানে চলছে চট্টগ্রাম পর্বের খেলা। দুই ধাপে দুই দিন করে মোট চার দিন খেলা অনুষ্ঠিত হয়েছে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। গতকাল ছিল বিরতি। তৃতীয় ও শেষ ধাপে আজ এবং আগামীকাল চট্টগ্রামে খেলা হয়ে বিপিএল আবারও ফিরবে ঢাকায়।

এ পর্যন্ত ১৬টি খেলা শেষে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে মাশরাফির সিলেট স্ট্রাইকার্স। আর একটিমাত্র জয় নিয়ে তলানির দল ঢাকা ডোমিনেটরস। তবে এখনো সবার জন্যই খোলা আছে পরবর্তী রাউন্ডে যাওয়ার পথ। অন্য কথায় এ অবস্থা থেকেও বাদ পড়তে পারে যে কোনো দল।

গতকাল বুধবার অনুশীলন শেষে সে কথারই প্রতিধ্বনি শোনা গেল বর্তমান সময়ে দেশের সেরা পেসার তাসকিন আহমেদের কণ্ঠে। নিজের সর্বোচ্চ দিয়ে প্রতি ম্যাচে ভালো বোলিং করলেও সতীর্থরা বিশেষ করে ব্যাটাররা সেভাবে জ্বলে উঠতে না পারায় মাত্র তিন পরাজয়ের বিপরীতে মাত্র ১ ম্যাচে জয় আদায় করতে পেরেছে ঢাকা। তাই শঙ্কা, শেষপর্যন্ত শীর্ষ চারে থাকতে পারবে তো ঢাকা? প্রথবারের মতো বিপিএল ট্রফি ছুয়ে দেখার স্বাদ না হলে যে প্রথম রাউন্ডেই শেষ হয়ে যাবে দেশ আগ্রাসী পেসারের।

তাসকিন অবশ্য তেমনটি মনে করছেন না। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচের আগের দিন অনুশীলন শেষে তাসকিন বলেন, ‘কেবল চারটি খেলা হয়েছে। এখনো রেসে আছি। সুযোগ আছে পরবর্তী রাউন্ডে যাওয়ার। আমরা সর্বোচ্চ চেষ্টাটাই করব।’

যদিও কুমিল্লা পরপর দুই ম্যাচে জিতে আত্মবিশ্বাসের তুঙ্গে অবস্থান করছে। লিটন আছেন চেনা ছন্দে। কিন্তু এসবের আগে নিজেদের ব্যাটিং নিয়েই বেশি ভাবতে হচ্ছে ঢাকাকে। আগের ম্যাচে হারের পর নাসির টপঅর্ডারের ব্যর্থতাকে সামনে এনেছিলেন। আজকের ম্যাচ জয়ে প্রতিপক্ষ ব্যাটারদের চাইতে তাই নিজ দলের ব্যাটারদের নিয়েই বেশি চিন্তায় ঢাকা। এবারের আসরে ঢাকা ও কুমিল্লার এটি প্রথম দেখা। ম্যাচটি শুরু হবে দুপুর দেড়টায়। দিনের অপর ম্যাচে দ্বিতীয় স্থানে থাকা সাকিবের ফরচুন বরিশালের বিপক্ষে মাঠে নামবে রংপুর রাইডার্স। চার ম্যাচে একটি মাত্র পরাজয়ের বিপরীতে তিনটি জয়ে ৬ পয়েন্ট নিয়ে শক্ত অবস্থানে আছে বরিশাল।

ইত্তেফাক/এসএস

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন