বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

‘বন্ধু তোমার লাল টুকটুকে স্বপ্ন বেচো না’

আপডেট : ২২ জানুয়ারি ২০২৩, ২০:০৮

অতুল মুখোপাধ্যায়ের বিখ্যাত গান ‘আলু বেঁচো’ এর খুবই জনপ্রিয় একটি লাইন ‘বন্ধু তোমার লাল টুকটুকে স্বপ্ন বেচো না’ কে শিরোনামে রেখে তরুণদের মধ্যে নিজের স্বপ্নের জায়গাটাকে বড় করে দেখার উৎসাহ বাড়াতে দক্ষতা উন্নয়নের সংগঠন এক্সিলেন্স বাংলাদেশের আয়োজনে শনিবার বিকেলে রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্রে অনুষ্ঠিত হলো একটি আলোচনা অনুষ্ঠান।

আয়োজনটির প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিএমপির গুলশান বিভাগের (ক্যান্টনমেন্ট জোন) অতিরিক্ত উপ পুলিশ কমিশনার ইফতেখায়রুল ইসলাম পিপিএম। স্বপ্নগুলোকে দৃঢ় করবার আয়োজনটিতে দেশের নানান বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী অংশ নেন। 

এক্সিলেন্স বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা বেনজির আবরারের স্বাগত বক্তব্যে আয়োজনের অন্যান্য অতিথি ছিলেন ‘নিজের বলার মত একটি গল্প ফাউন্ডেশন’ এর প্রতিষ্ঠাতা ইকবাল বাহার, স্টার সিনেপ্লেক্সের হেড অফ এইচআর এবং এডমিন লায়লা নাজনীন, দৈনিক আমাদের সময়ের হেড অফ অনলাইন মোহাম্মাদ আলম, এক্সপ্রেস ইন টাউন লিমিটেডের সিইও সৈয়দ উছওয়াত ইমাম, সদাগর ডট কমের সিইও আরিফ চৌধুরী, মিডিয়া ব্যাক্তিত্ব সেহেলী আজিজ মৌ, শ্যামলীর ২৫০ শয্যা বিশিষ্ট টিবি হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ আয়েশা আক্তার শিল্পীসহ অনেক সম্মানীত মানুষ। অনুষ্ঠানটির সঞ্চালনা করেন এক্সিলেন্স বাংলাদেশের ট্যালেন্ট ম্যানেজমেন্ট বিভাগের প্রধান হাসান মাহমুদ সম্রাট।

আয়োজনটির সার্বিক সহযোগীতায় ছিলেন নুরতাজ অনলাইন শপিং, এসএসবি লেদার, আইএমআইসি, এক্সপ্রেস ইন টাউন লিমিটেড।

অতিথিদের বক্তব্যে তাদের জীবনের নানা স্মৃতি, স্বপ্নজয়ের গল্প, অনুষ্ঠানটির দীর্ঘমেয়াদী প্রভাব এবং ক্যারিয়ার সচেতনতামূলক নানা আলোচনা করেন। 

আয়োজনের প্রধান অতিথি ডিএমপির গুলশান বিভাগের (ক্যান্টনমেন্ট জোন) অতিরিক্ত উপ পুলিশ কমিশনার ইফতেখায়রুল ইসলাম পিপিএম তার বক্তব্যে বলেন, ‘স্বপ্নকে অন্যের হাতে ছেড়ে দিলে সেই স্বপ্ন বাস্তবে রুপদান কঠিন।’ তিনি তার একাডেমিক এবং বর্তমান নানা অভিজ্ঞতার আলোকে শিক্ষার্থীদের অনুপ্রাণিত করেন।

ইত্তেফাক/এএইচপি