বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলি, দুই জঙ্গি গ্রেপ্তার

আপডেট : ২৩ জানুয়ারি ২০২৩, ০৯:৩৫

নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র শুরা সদস্য ও সামরিক শাখার প্রধান রনবীর ও তার সহযোগী বোমা বিশেষজ্ঞ বাশারকে দেশি-বিদেশি অস্ত্র ও গোলাবারুদসহ কক্সবাজারের কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব। 

সোমবার (২৩ জানুয়ারি) ভোররাতে ক্যাম্প সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে গোলাগুলির পর তাদের গ্রেপ্তারে সক্ষম হয়েছে শৃংখলা বাহিনীর সদস্যরা। এমনটি জানিয়েছেন কক্সবাজার র‍্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার আবু সালাম চৌধুরী। পরে সংবাদ সম্মেলনে সবিস্তারে জানানো হবে বলে জানানো হয়েছে। 

তিনি জানান, নব্য জঙ্গি সংগঠন ‘জামায়তুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র শীর্ষ স্থানীয় নেতারা কক্সবাজারে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প এলাকায় অবস্থান করছেন, এমন তথ্য পেয়ে অভিযান চালায় র‍্যাব। সোমবার ভোরে নব্য জঙ্গিদের অবস্থান নিশ্চিত হয়ে কক্সবাজারের উখিয়া ৭নম্বর রোহিঙ্গা ক্যাম্প এলাকায় র‍্যাব-১৫ এর সদস্যরা অভিযান শুরু করে। 

এসময় র‍্যাবের উপস্থিতি টের পেয়ে জঙ্গিরা র‍্যাবকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। এসময় র‍্যাবও পাল্টা গুলি চালালে শুরু হয় গোলাগুলি। বেশ সময় গোলাগুলির পর নব্য জঙ্গির দুজন গুরুত্বপূর্ণ সদস্যকে গ্রেফতার করা সম্ভব হয়। জব্দ করা হয়, বেশ কিছু পরিমাণ অস্ত্র।

ইত্তেফাক/কেকে