বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

শাহরুখের ‘পাঠান’ কি বাংলাদেশে আসবে?

আপডেট : ২৩ জানুয়ারি ২০২৩, ১৯:৩৭

২৫ জানুয়ারি ভারত মুক্তি পাচ্ছে ‘পাঠান’। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত সিনেমাটি দিয়ে ৪ বছর পর বড় পর্দায় ফিরছেন শাহরুখ খান। যেসব দেশে ‘পাঠান’ মুক্তি পাচ্ছে না, সে সব দেশের শাহরুখ ভক্তরা কিং খানের এই ফেরার সঙ্গী হতে পারছে না। তবে বাংলাদেশি শাহরুখ ভক্তদের জন্য আসছে পারে সুখবর।

বলিউড বাদশাহ’র ‘পাঠান’ বাংলাদেশে মুক্তি দেওয়ার প্রক্রিয়া চলছে। দেশীয় একটি প্রযোজনা প্রতিষ্ঠান সাফটা চুক্তির মাধ্যমে সিনেমাটি দেশে আনার চেষ্টা করছে বলে জানা গেছে।

প্রযোজনা প্রতিষ্ঠানটি তথ্য মন্ত্রণালয়ের চলচ্চিত্র শাখায় এ বিষয়ে চিঠি পাঠিয়েছে। আগামীকাল (মঙ্গলবার) দুপুরে তথ্য মন্ত্রণালয়ের এক বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। ইতিবাচক সিদ্ধান্ত এলে সিনেমাটি ভারতে মুক্তির ২ দিন পরই বাংলাদেশের দর্শকদের দেখতে পারার সম্ভাবনা আছে।

‘পাঠান’ সিনেমার পোস্টার। ছবি: সংগৃহীত

এ সিনেমায় শাহরুখ ছাড়া আরও অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম। ক্যামিও হিসেবে আছেন সালমান খান আর হৃতিক রোশন। যশরাজ ফিল্মসের ব্যানারে ‘পাঠান’ সিনেমার জন্য শাহরুখ খান পারিশ্রমিক নিয়েছেন ১০০ কোটি রুপি। দীপিকা পাড়ুকোন নিয়েছেন ১৫ কোটি রুপি। সিনেমায় শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোনকে গোয়েন্দার ভূমিকায় দেখা যাবে। আর প্রধান খলনায়কের ভূমিকায় দেখা যাবে জন আব্রাহামকে, তার পারিশ্রমিক ২০ কোটি রুপি। সিনেমাটিতে সালমান খান থাকছেন অতিথি চরিত্রে, তবে ভাই শাহরুখের জন্য এই সিনেমায় কোন পারিশ্রমিকই নেননি বলিউড ভাইজান। অ্যাকশন থ্রিলার ঘরানার এই সিনেমাটি পরিচালনার জন্য সিদ্ধার্থ আনন্দ নিয়েছেন ছয় কোটি রুপি।

২০২৩ সালের ২৫ জানুয়ারি  বহুল প্রতীক্ষিত সিনেমা ‘পাঠান’ মুক্তি পাচ্ছে হিন্দি, তামিল ও তেলেগু ভাষায়। সবশেষ শাহরুখ খানের ‘জিরো’ সিনেমা মুক্তি পায় ২০১৮ সালের ২১ ডিসেম্বর।

ইত্তেফাক/বিএএফ