বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

রিয়েলমি'র বাজেট স্মার্টফোন রিয়েলমি সি৩০

আপডেট : ২৩ জানুয়ারি ২০২৩, ২০:০১

তরুণদের চাহিদা ও বাজেটের বিষয়টিকে বিবেচনায় নিয়ে বাজেট সাশ্রয়ী নতুন স্মার্টফোন সি৩০ এনেছে স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি। সম্প্রতি দেশের বাজারে আসা ডিভাইসটিতে রয়েছে ইউনিসক টি৬১২ শক্তিশালী প্রসেসর, যার আনতুতু স্কোর ২ লাখের ওপরে। 

এছাড়া ইউএফএস ২.২ হাই-স্পিড ফ্ল্যাশ স্টোরেজ রয়েছে, যা ডেটা ট্রান্সফারের ক্ষেত্রে দিবে দুর্দান্ত অভিজ্ঞতা। একই প্রাইস-সেগমেন্টের ফোনগুলোর মধ্যে এই ডিভাইসটিকে অনন্য করেছে ৮.৫ মিলিমিটার আলট্রা-স্লিম ভার্টিকাল স্ট্রাইপ ডিজাইন, যা স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতা উন্নত করবে। 

রিয়েলমি সি৩০ স্মার্টফোনে ৮৮.৭ শতাংশ স্ক্রিন-রেশিওর ৬.৫ ইঞ্চি মেগা ডিসপ্লে ব্যবহার করা হয়েছে, যা ব্যবহারকারীর জন্য নিশ্চিত করবে সেরা বিনোদন। তুলনামূলক বড় ডিসপ্লে থাকায় ভিডিও গেম খেলা, ভিডিও দেখা এবং ইন্টারনেট ব্রাউজিংয়ে উন্নত অভিজ্ঞতা নিশ্চিত করবে। 

রিয়েলমির নতুন এই স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে ইউনিসক টি৬১২ শক্তিশালী প্রসেসর, যার আনতুতু স্কোর ২ লাখের ওপরে। ১২ ন্যানোমিটার অক্টা-কোর বিশিষ্ট এ প্রসেসর সর্বোচ্চ ১ দশমিক ৮২ গিগাহার্টজ গতি নিশ্চিত করবে। কাজেই বাজেট সাশ্রয়ী হলেও রিয়েলমির এই ফোন গেম খেলা কিংবা মুভি দেখার ক্ষেত্রে নতুন অভিজ্ঞতা দিবে। 

২ গিগাবাইট র্যা মের এ ডিভাইসে ৩২ গিগাবাইট রম ব্যবহার করা হয়েছে। ডিভাইসটির রম সর্বোচ্চ ১ টেরাবাইট অবদি বর্ধিত করা যাবে। কাজেই ব্যবহারকারীকে স্টোরেজ নিয়ে জটিলতায় পড়তে হবে না। এছাড়াও ডিভাইসটির ইউএফএস ২.২ হাই-স্পিড ফ্ল্যাশ স্টোরেজ প্রযুক্তি ডেটা ট্রান্সফারের ক্ষেত্রে দিবে দুর্দান্ত অভিজ্ঞতা।
 
অ্যান্ড্রয়েড ১১ প্লাটফর্মভিত্তি রিয়েলমি ইউআই গো এডিশন চালিত রিয়েলমি সি৩০ স্মার্টফোনে দ্রুত কাজ করা যাবে। এছাড়া রিয়েলমির নিজস্ব কাস্টম ইউআই প্রাইভেসি ও পারফরমেন্সকে উন্নত করেছে, যা অল্প চার্জের মাধ্যমেও ডিভাইসকে দীর্ঘক্ষণ সচল রাখতে সহায়তা করে। 

রিয়েলমি সি৩০ স্মার্টফোনে এআই ৮ মেগাপিক্সেল রিয়ার ও ৫ মেগাপিক্সেল হাই রেজল্যুশনের সেলফি ক্যামেরা রয়েছে। এইচডিআর মোড থাকায় ডিভাইসটির রিয়ার ক্যামেরায় অনায়াসেই ভালো মানের ছবি ধারণ করা যাবে। অর্থাৎ দাম অনুযায়ী রিয়েলমি সি৩০ স্মার্টফোন ফটোগ্রাফির চাহিদা অনেকটাই পূরণ করবে। 

রিয়েলমির এই ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের শক্তিশালী ব্যাটারি, যা দীর্ঘসময় পাওয়ার ব্যাকআপ নিশ্চিত করবে। ডিভাইসটিতে আল্ট্রা সেভিং মোড থাকায় এর ব্যাটারি একবার ফুল চার্জে দিনব্যাপী গেম খেলা ও ভিডিও দেখার নিশ্চয়তা দেবে। স্ট্যান্ডবাইতে ৪৫ দশমিক ৩ ঘন্টা অবদি পাওয়ার ব্যাকআপ দেবে। রিয়েলমি সি৩০ স্মার্টফোনের দাম ৯৯৯৯ টাকা। 

ইত্তেফাক/এএইচপি