শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

এমবাপ্পের ৫ গোলে পিএসজির গোল উৎসব

আপডেট : ২৪ জানুয়ারি ২০২৩, ১৯:২৫

প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) খেলোয়াড় হিসেবে প্রথমবারের মতো এক ম্যাচে পাঁচ গোল করার কৃতিত্ব অর্জন করেছেন কিলিয়ান এমবাপ্পে। তার দেওয়া ৫ গোলে ভর করে সোমবার ফ্রেঞ্চ কাপে ষষ্ঠ বিভাগের অপেশাদার ক্লাব পেস ডি ক্যাসলকে ৭-০ ব্যবধানে বিধ্বস্থ করেছে লিগ ওয়ানের জায়ান্টরা।

সদ্যসমাপ্ত বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সের হয়ে আর্জেন্টিনার বিপক্ষে হ্যাটট্রিক করা এমবাপ্পে গতকাল প্রথমার্ধেই নিজের হ্যাটট্রিক পুর্ন করেন। যার সুবাদে বিরতিতে যাওয়ার আগেই ৪-০ গোলে এগিয়ে যায় পিএসজি।

বিরতি থেকে ফেরার পর আরো দুটি গোল করেন এমবাপ্পে। শেষ ৩২ এর ম্যাচে পিএসজির হয়ে বাকি গোল দুটি করেছেন নেইমার ও কার্লোস সোলার। এর আগে ১৪বার ফ্রেঞ্চ কাপের শিরোপা জয়ী কাতারি মালিকানাধীন ক্লাবটি শেষ ষোলোর ম্যাচে মুখোমুখি হবে মার্শেইর। 

খেলা শেষে পিএসজির কোচ ক্রিস্টোফার গ্যালতিয়ের বলেন,‘ আমরা প্রথম গোল করার পর প্রতিপক্ষ দলটির জন্য ম্যাচটি কঠিন হয়ে পড়ে। কয়েক সপ্তাহ পর আমরা যে দলটিকে প্রতিপক্ষ হিসেবে পেতে যাচ্ছি তাদের মান সম্পূর্ন ভিন্ন।’

নেইমারকে অন্তুর্ভুক্ত করে গড়া একাদশের নেতৃত্ব দেওয়া হয় এমবাপ্পেকে। ম্যাচটিতে বিশ্রামে রাখা হয় লিওনেল মেসিকে। লেন্সের স্তাদে বোলার্ট-ডেলিলিসের ৩২ হাজার আসন ছিল শতভাগ পরিপুর্ন। ম্যাচের ২৯ মিনিটেই গোলের সূচনা করেন এমবাপ্পে। ৩৩ মিনিটে পরের গোলটি করেন ব্রাজিলীয় তারকা নেইমার। এরপর ৩৫ ও ৪০ মিনিটে আরো দুটি গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন এমবাপ্পে। বিরতি থেকে ফিরে ৫৬ মিনিটে তিনি আরো একটি গোল করলে ৫-০ ব্যবধানে এগিয়ে যায় পিএসজি। এরপর সোলার ৬৪ মিনিটে আরো একটি গোল করার পর পিএসজির হয়ে ৭৯ মিনিটে সপ্তম ও নিজের পঞ্চম গোল করেন এমবাপ্পে।

ইত্তেফাক/এসএস

এ সম্পর্কিত আরও পড়ুন