শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

“মাকসুদ-৪৫ ইয়ার্স ইন মিউজিক” এর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

আপডেট : ২৫ জানুয়ারি ২০২৩, ১৭:১১

রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ আয়োজিত “মাকসুদ-৪৫ ইয়ার্স ইন মিউজিক” শীর্ষক কনসার্টের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। বুধবার (২৫ জানুয়ারি) দুপুরে হাসপাতালের অডিটোরিয়ামে অনুষ্ঠিত এই সংবাদ সম্মেলনে কণ্ঠশিল্পী মাকসুদুল হকের বর্ণাঢ্য জীবনী পাঠ করেন ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ও “মাকসুদ-৪৫ ইয়ার্স ইন মিউজিক” এর প্রধান উদ্যোক্তা ডাঃ আশীষ কুমার চক্রবর্ত্তী। 

তিনি এই অনুষ্ঠানের মাধ্যমে বলেন, এটি নিছক কোন কনসার্ট না, এটি হচ্ছে অন্যান্য মেডিকেল কলেজ কিংবা শিক্ষা প্রতিষ্ঠানকে চোখে আঙ্গুল দিয়ে মূলধারার সাংস্কৃতিক অঙ্গনকে আরো এক ধাপ এগিয়ে নেয়ার আহবান। এখনকার সময়ে শুধুমাত্র ফেসবুক, টুইটার, হোয়্যাটসঅ্যাপ কিংবা ভাইবারের মধ্যে সীমাবদ্ধ থাকে ছাত্র-ছাত্রীদের চোখ এবং জীবন। তাই তাদেরকে এসকল সামাজিক কর্মকাণ্ডে উৎসাহ করার জন্যই এই ব্যতিক্রমী আয়োজন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বামবার সভাপতি ও ব্যান্ডদল মাইলস এর কর্ণধার হামিন আহমেদ, ফিডব্যাকের দলনেতা এবং বিখ্যাত সংগীত পরিচালক ফুয়াদ নাসের বাবু, প্যান্টাগন ব্যান্ড এর কর্ণধার আলী সুমন, কনসার্টের সাউন্ড পার্টনার- সাউন্ড মেশিন এর সিইও এবং লালন ব্যান্ডের কর্ণধার থেইন হান মং তিতি, বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস) এর সভাপতি ও চ্যানেল আই এর সহ মহাব্যবস্থাপক রাজু আলীম, হাসপাতালের ডেপুটি ডিরেক্টর ডাঃ কাজী রফিকুল আলম।

আগামী (১৮ই মার্চ) শনিবার রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউট অব বাংলাদেশ (কেআইবি) এর অডিটোরিয়ামে অনুষ্ঠিতব্য এই ব্যতিক্রমী কনসার্টের আনুষ্ঠানিক ঘোষণা করা হয়।

রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ আয়োজিত “মাকসুদ-৪৫ ইয়ার্স ইন মিউজিক” শীর্ষক কনসার্টের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল বাংলাদেশের একটি বেসরকারী হাসপাতাল হলেও সামাজিক ও সাংস্কৃতিক দায়বদ্ধতা থেকে এই ব্যতিক্রমী আয়োজনের উদ্যোগ নিয়েছে। অনুষ্ঠানে বক্তারা ব্যান্ডস্টার মাকসুদুল হকের বর্ণাঢ্য জীবনী নিয়ে আলোচনা করেন। তার সংগীতের প্রতি প্রগাঢ় ভালোবাসা এবং জ্ঞানের গভীরতার ভূয়সী প্রশংসা করেন সবাই। দীর্ঘদিন ধরেই ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল চিকিৎসাসেবা প্রদানের পাশাপাশি সামাজিক, সাংস্কৃতিক এবং মানবিক কর্মকাণ্ডে ব্যাপকভাবে কাজ করে আসছে। “মাকসুদ- ৪৫ ইয়ার্স ইন মিউজিক” তারই একটি প্রয়াস। ভবিষ্যতেও এধরনের সামাজিক কর্মকাণ্ড বলবৎ থাকবে।

ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের অন্য দু’টি অনুষ্ঠান- বিশ্ব মা দিবসে বিশেষ সম্মাননার আয়োজন গরবিনী মা এবং ব্রাহ্মণবাড়িয়ায় প্রতিবছর অনুষ্ঠিত মেধাবী শিক্ষার্থীদের জন্য আশুতোষ চক্রবর্ত্তী স্মারক শিক্ষাবৃত্তি ব্যাপকভাবে প্রশংসিত। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন হাসপাতালের মিডিয়া চীফ কো-অর্ডিনেটর এবং এ আয়োজনের ইভেন্ট পার্টনার ফ্যাক্টর থ্রী সল্যুশনস এর সিইও মোঃ সাহেদ হোসেন।

ইত্তেফাক/এএইচপি