শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ওড়িশার স্বাস্থ্যমন্ত্রীকে গুলি করলেন পুলিশ

আপডেট : ২৯ জানুয়ারি ২০২৩, ১৫:০০

ভারতে ওড়িশার স্বাস্থ্যমন্ত্রীকে লক্ষ্য করে গুলি করা হয়েছে। পুলিশ জানায়, একজন সহকারী উপ-পরিদর্শক (এএসআই) গুলি করেন। রোববার (২৯ জানুয়ারি) সকালে ওড়িশার ঝাড়সুগুদা জেলার ব্রজরাজনগরের গান্ধী চকের কাছে এ ঘটনা ঘটে। মন্ত্রী নবকিশোর দাসের বুকে চার থেকে পাঁচটি গুলি লাগে। গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত অবস্থায় নবকিশোরকে নিকটস্থ হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর টাইমস নাউ এর।
 
প্রতিবেদনে বলা হয়, অবস্থার অবনতি হলে তাকে ঝাড়সুগুদা বিমানবন্দরে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তাকে বিমানে করে ভুবনেশ্বরের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। জানা গিয়েছে, রোববার সকালে গান্ধী চকে একটি পাবলিক গ্রাভিয়েন্স অফিসের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন নবকিশোর। 

ভারতে ওড়িশার স্বাস্থ্যমন্ত্রীকে লক্ষ্য করে গুলি করা হয়েছে।

একজন প্রত্যক্ষদর্শী বলেন, 'মন্ত্রী গাড়ি থেকে নেমে গেলে লোকজন তাকে স্বাগত জানাতে জড়ো হয়। ভিড় থেকে গুলির শব্দ শোনা যায়। এর পর দেখলাম একজন পুলিশ সদস্য পালিয়ে যাচ্ছে।'

প্রত্যক্ষদর্শীদের মতে, তিনি গাড়ি থেকে নামার সময় তাকে লক্ষ্য করে গুলি চালানো হয়। ব্রজরাজনগর সাব-ডিভিশনাল পুলিশ অফিসার গুপ্তেশ্বর ভোই জানান, অ্যাসিসট্যান্ট সাব-ইনস্পেক্টর গোপাল দাশ গুলি করেছেন। গুরুতর আহত অবস্থায় মন্ত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অ্যাসিসট্যান্ট সাব-ইনস্পেক্টর গোপাল দাশ গুলি করেছেন।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওড়িশার স্বাস্থ্যমন্ত্রীকে গুলি করার সময় গোপাল পুলিশের ইউনিফর্মে ছিলেন। কেন সে এই অপরাধ করেছে তা এখনও জানা যায়নি। রোববারের অনুষ্ঠানে ছিল কড়া নিরাপত্তা। গোপালকে সেদিকে নজর রাখার জন্য নিয়োগ দেওয়া হয়। 

এই ঘটনার পর পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। মন্ত্রী গুলিবিদ্ধ হওয়ার প্রতিবাদে গান্ধী চকে ধর্নায় বসেন বিজেডি নেতা-কর্মীরা। পুরো ঘটনাটি পূর্বপরিকল্পিত বলে অভিযোগ করেন তারা।

ইত্তেফাক/ডিএস