মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

৮ দফা দাবিতে নোবিপ্রবিতে কর্মবিরতি ও বিক্ষোভ চলছে

আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১২:১০

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ভারপ্রাপ্ত রেজিস্ট্রারকে আগামী ৭২ ঘণ্টার মধ্যে অব্যাহতি দেওয়াসহ আট দফা দাবিতে কর্মবিরতি পালন করেছে বিশ্ববিদ্যালয় অফিসার্স অ্যাসোসিয়েশন। বুধবার (১ ফ্রেবুয়ারি) সকাল ১০টার দিকে বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে কর্মকর্তা ও কর্মচারীরা গণস্বাক্ষর দিচ্ছেন।

একইভাবে মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে বিক্ষোভ কর্মসূচি পালন করেছিলেন তারা।

তাদের দাবিগুলো হলো- অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত বর্তমান রেজিস্ট্রারের পদ থেকে অব্যাহতি দেওয়া, নিয়ম অনুযায়ী দ্রুত সময়ের মধ্যে  স্থায়ী পদে মুক্তিযুদ্ধের স্বপক্ষের যোগ্যতা ও অভিজ্ঞতাসম্পন্ন রেজিস্ট্রার নিয়োগ দেওয়া, সহকারী রেজিস্টার সপ্তম গ্রেড থেকে ৬ষ্ঠ গ্রেড এবং ডিপুটি রেজিস্টার পঞ্চম গ্রেড থেকে চতুর্থ গ্রেড অফিস আদেশ বাস্তবায়ন করা, আগামী সাত দিনের মধ্যে মাস্টাররোল ও চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীদের এক মাসের মধ্যে চাকরি স্থায়ীকরণ এবং সদ্য স্থায়ীকৃত কর্মচারীদের আপগ্রেডেশন নিশ্চিতকরণ ও কমচারী কর্মচারীদের সমিতি/ইউনিয়ন অনুমোদন দেওয়া।

অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন ও সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন পলাশ জানান, তারা পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী কর্মবিরতি পালন করে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে তাদের দাবিগুলো লিখিতভাবে দেওয়া হয়েছে।

৭২ ঘণ্টার মধ্যে দাবিসমূহ না মানলে পরবর্তীতে ব্যাপকভাবে আন্দোলনের কর্মসূচির হুশিয়ারি দিয়েছেন তারা। 

এছাড়া ক্লাস ও পরীক্ষার সহায়তাকারী, জরুরি সেবা এবং গ্রন্থাগারে দায়িত্বরত কর্মকর্তা-কর্মচারীরা এ কর্মবিরতির আওতামুক্ত ছিল ও থাকবে বলে জানান অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও সাধারণ সম্পাদক।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. দিদার-উল-আলম বলেন, তাদের ন্যায় সঙ্গত দাবিগুলোর বিষয়ে আমি সব সময় ইতিবাচক।

ইত্তেফাক/আরএজে