বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

যুক্তরাষ্ট্রের ৫১ সিনেমা হলে মুক্তি পাচ্ছে ‘মেড ইন চিটাগং’

আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:৪৬

যুক্তরাষ্ট্রের ২১টি অঙ্গরাজ্যের ৫১টি সিনেমা হলে ১০ ফেব্রুয়ারি মুক্তি পাচ্ছে চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় নির্মিত চলচ্চিত্র ‘মেড ইন চিটাগং’। চলচ্চিত্রটির যুক্তরাষ্ট্রের পরিবেশক বায়োস্কোপ ফিল্মস এলএলসি।

বায়োস্কোপ ফিল্মসের কর্ণধার রাজ হামিদ ইত্তেফাককে জানান, নিউইয়র্ক, নিউজার্সি, কানেকটিকাট, ম্যাসাচুসেটস, নর্থ ক্যারোলিনা, নেভাদা, মিশিগান, মিজৌরি, ওহাইও, ওকলাহোমা, পেনসিলভেনিয়া, টেক্সাস, ভার্জিনিয়া, ওয়াশিংটন, ম্যারিল্যান্ড, ইন্ডিয়ানা, ইলিনয়, জর্জিয়া, কলোরাডো, ক্যালিফোর্নিয়া ও অ্যারিজোনার ৫১টি সিনেমা হলে মুক্তি পাবে ‘মেড ইন চিটাগং’।

তিনি আরো জানান, চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় নির্মিত হওয়ায় অন্যান্য অঞ্চলের মানুষ যাতে ছবিটি স্বাচ্ছন্দে উপভোগ করতে পারেন এজন্য বাংলা ও ইংরেজিতে সাবটাইটেল রাখা হয়েছে সিনেমাটিতে। তিনি জানান, এ ছবিটি একটি রোমান্টিক কমেডি। পরিবারের সবাইকে নিয়ে হেসে আনন্দে দেখার মত ছবি ‘মেড ইন চিটাগং’। আঞ্চলিক ভাষায় নির্মিত হলেও এই ছবিতে শক্তিমান অভিনয়শিল্পীরা রয়েছেন।

খুব শিগগিরই নিউইয়র্কে ছবিটির পরিচালক ও কলাকুশলীদের নিয়ে সংবাদ সম্মেলন করা হবে বলে জানান রাজ হামিদ।

অভিনয় করেছেন পার্থ বড়ুয়া ও অপর্ণা ঘোষ

উল্লেখ্য, রিয়াদ বিন মাহমুদের রচনা ও ইমরাউল রাফাতের পরিচালনায় ‘মেড ইন চিটাগং’ নামের কমেডি স্যাটায়ারধর্মী চলচ্চিত্রটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন ব্যান্ড তারকা ও অভিনেতা পার্থ বড়ুয়া ও অপর্ণা ঘোষ। এছাড়াও রয়েছেন চিত্রলেখা গুহ, সাজু খাদেম, মুকিত আনোয়ার, নাসির উদ্দিন খান প্রমুখ। চট্টগ্রাম ও রাঙামাটির বিভিন্ন লোকেশনে ফিল্মটির শুটিং হয়েছে। এতে চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় দুটি গান স্থান পেয়েছে। যার সঙ্গীতায়োজনসহ সবকিছু করেছেন পার্থ বড়ুয়া।

‘মেড ইন চিটাগং’-এর গল্প ট্র্যাডিশনাল মেজবান ও দুই বাড়ির লোকজন তথা সমাজের বিভিন্ন সঙ্গতি-অসঙ্গতিকে কেন্দ্র করে শুরু হয়। এ নিয়ে দুই পরিবারের মধ্যে শুরু হয় সামাজিক দ্বন্দ্ব ও প্রতিযোগিতার ঝগড়া। একপর্যায়ে প্রেম ও বিরহের দৃশ্যও দেখতে পাবে দর্শক। মূলত চট্টগ্রামের ঐতিহ্য ও ভাষাকে একটি স্যাটায়ার ও সিচুয়েশনাল গল্পের মাধ্যমে তুলে ধরা হয়েছে ‘মেড ইন চিটাগং’-এ।

ইত্তেফাক/এসসি