বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

বেরোবিতে শিক্ষার্থীদের সঙ্গে বহিরাগতদের ধাওয়া-পাল্টা ধাওয়া, আহত ২০

আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০২৩, ২৩:১৫

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। 

বৃহস্পতিবার (২ বৃহস্পতিবার) রাত সাড়ে ৮টা শুরু হয়ে দফায় দফায় ৯টা পর্যন্ত ধাওয়া-পাল্টা ধাওয়া চলে। এসময় দুইপক্ষের ইট-পাটকেল নিক্ষেপে কমপক্ষে ২০ জন আহত হয়েছে। 

প্রত্যক্ষদর্শীরা জানায়, বহিরাগতরা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের উপর দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে হামলা চালায়। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। তবে বিশ্ববিদ্যালয় এলাকা জুড়ে চরম উত্তেজনা বিরাজ করছে। 

জানা যায়, গত মঙ্গলবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পিঠা উৎসবে বান্ধবীকে টিজ করা নিয়ে এক বহিরাগতের সঙ্গে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর কথা কাটাকাটি হয়।এর সূত্র ধরে বৃহস্পতিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে বহিরাগতরা আটক করে মারার হুমকি দেয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ওই শিক্ষার্থীকে ছাড়িয়ে আনতে গেলে এক পর্যায়ে কথা কাটাকাটি থেকে ধাওয়া পাল্টা ধাওয়া ঘটে।

রাত সোয়া দশটায় এ খবর লেখা পর্যন্ত সার্বিক পরিস্থিতি কিছুটা পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে বলে জানান রংপুর মেট্রোপলিটন তাজহাট থানার ওসি (তদন্ত) মো. রবিউল ইসলাম।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রব্বানী জানান, ক্যাম্পাসে উত্তেজনা সৃষ্টি হয়েছে শুনে এসেছি। পরিস্থিতি শান্ত করার চেষ্টা করা হচ্ছে।

ইত্তেফাক/এমএএম