শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ভোলায় বিএনপির পদযাত্রায় আওয়ামী লীগের হামলার অভিযোগ

আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:৫০

ভোলায় ইউনিয়ন পর্যায়ে বিএনপির পদযাত্রায় আওয়ামী লীগের নেতা-কর্মীরা হামলা করেছে বলে অভিযোগ উঠেছে। শনিবার (১১ ফেব্রুয়ারি) সকালে সদর উপজেলা ও বোরহানউদ্দিন উপজেলায় এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় বিএনপির আহত ৩ নেতা-কর্মীকে ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম নকিব হামলার অভিযোগ অস্বীকার করে বলেন, ইউনিয়ন পর্যায়ে বিএনপির কোনো পদযাত্রা নেই।
 

ভেলুমিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সহসভাপতি ফারুক গাজী জানান, সকাল সাড়ে ১০টার দিকে ইউনিয়ন আওয়ামী লীগের কয়েকজন নেতা-কর্মী তাকে ভেলুমিয়া বাজারে এলোপাতাড়ি মারধর করে। এতে সে গুরুতর আহত হলে স্থানীয়রা তাকে উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে নিয়ে যায়।

বোরহানউদ্দিন উপজেলার পক্ষিয়া ইউনিয়ন বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক জসীমউদ্দিন ফরিদ জানান, পক্ষিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলাউদ্দিন সর্দার ও সাবেক চেয়ারম্যান নাগর হাওলাদারের লোকজন সকাল ১০টার দিকে ইউনিয়নের নয়া মিয়ার হাট বাজারে তার ঔষধ ফার্মেসিতে হামলা চালিয়ে তাকে ও তার ছেলেকে বেধড়ক মারধর করে। আওয়ামী লীগের নেতা-কর্মীরা তাকে কুপিয়ে জখম করে। তার মাথায় ৪৮টি সেলাই করা হয়েছে।

একই অভিযোগ করেছেন পক্ষিয়া ইউনিয়ন যুবদলের সাবেক সভাপতি কাজী মাওলানা মোসলেউদ্দিন। তিনি জানান, ইউনিয়ন পর্যায়ে বিএনপির শান্তিপূর্ণ পদযাত্রা বিনষ্ট করতে সরকার দলীয় নেতা-কর্মীরা তাকেসহ ৭-৮ জনকে পিটিয়ে গুরুতর আহত করেন। নগদ টাকা ও মোটরসাইকেল ছিনিয়ে নেন।

এ ঘটনায় বোরহানউদ্দিন উপজেলারপক্ষিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলাউদ্দিন সর্দারকে একাধিকবার ফোন করেও তাকে পাওয়া যায়নি।

ভেলুমিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুস সালাম মাস্টার জানান, বিএনপির ওপর কোনো হামলার ঘটনা ঘটেনি। ভেলুমিয়া ইউনিয়নে বিএনপির কোনো পদযাত্রা নেই বলেও জানান তিনি।

এদিকে শনিবার দুপুরে ভোলার ২৫০ শয্যা সদর হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির নেতা-কর্মীদের দেখতে যান ভোলা জেলা বিএনপির সদস্য সচিব আলহাজ্ব রাইসুল আলম। এ সময় তিনি বলেন, সরকার দলীয় নেতা-কর্মীরা বিএনপির ইউনিয়ন পর্যায়ের শান্তিপূর্ণ পদযাত্রা বিনষ্ট করার লক্ষ্যে পূর্বপরিকল্পিতভাবে বিএনপির নেতা-কর্মীদের ওপর অতর্কিত হামলা চালিয়েছে। সরকার দলীয় লোকজনের কারণে বিএনপি ইউনিয়ন পর্যায়ে শান্তিপূর্ণ পদযাত্রা করতে পারছে না।

তিনি আরও জানান, শনিবার সকালে ধনিয়া ইউনিয়নে বিএনপির একটি মিছিলে আওয়ামী লীগের নেতা-কর্মীরা প্লাস্টিকের লাঠি নিয়ে হামলা চালিয়েছে। এ পর্যন্ত জেলায় ৮০ জন বিএনপি নেতা-কর্মী সরকার দলীয় নেতা-কর্মীদের হামলায় আহত হয়েছেন বলে তিনি দাবি করেন।

ভোলা সদর মডেল থানার ওসি শাহীন ফকির জানান, বিএনপির পদযাত্রায় সদর উপজেলার প্রতিটি ইউনিয়নে পুলিশ মোতায়েন করা হয়েছে। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশি টহল জোরদার করা হয়েছে। তবে দুপুর আড়াইটার পর্যন্ত সদর উপজেলার কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

ইত্তেফাক/পিও