শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

বিআইআইএসএসে চাকরির সুযোগ

আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০২৩, ১১:৩৩

সম্প্রতি বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ (বিআইআইএসএস) নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি তাদের একাধিক ক্যাটাগরিতে কর্মী নিয়োগ দেবে। আগ্রহীরা সরাসরি, ডাকযোগে কিংবা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আবেদনপত্র পাঠাতে পারবেন।

পদের নাম: গবেষণা কর্মকর্তা

পদের সংখ্যা: ৪

আবেদন যোগ্যতা: পিস অ্যান্ড কনফ্লিক্ট স্টাডিজ, অর্থনীতি/ব্যবসায় অর্থনীতি/ব্যবসায় শিক্ষা/উন্নয়ন অর্থনীতি, পরিবেশ বিজ্ঞান, আন্তর্জাতিক আইন বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে প্রথম শ্রেণি এবং অন্যান্য পর্যায়ে ন্যূনতম দ্বিতীয় শ্রেণি/বিভাগ থাকতে হবে। অভিজ্ঞ বা পিএইচডি ডিগ্রিধারীদের অগ্রাধিকার দেওয়া হবে।

বিজ্ঞপ্তি অনুসারে বয়সসীমা ২০২৩ সালের ২৬ ফেব্রুয়ারি বয়স ১৮ থেকে ৩০ বছর হতে হবে।

বেতন স্কেল: ২২,০০০ থেকে ৫৩,০৬০ টাকা

পদের নাম: প্রকাশনা কর্মকর্তা

পদের সংখ্যা: ১

আবেদন যোগ্যতা: সাংবাদিকতা/গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান বা এ ধরনের বিষয়ে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তরসহ প্রকাশনা কাজে অভিজ্ঞতা থাকতে হবে।

বয়সসীমা: ২০২৩ সালের ২৬ ফেব্রুয়ারি বয়স ১৮ থেকে ৩০ বছর হতে হবে।  

বেতন স্কেল: ২২,০০০ থেকে ৫৩,০৬০ টাকা

পদের নাম: গাড়িচালক

পদের সংখ্যা: ১

আবেদন যোগ্যতা: গাড়ি চালনায় (মোটর সাইকেলসহ) পাঁচ বছরের অভিজ্ঞতা ও অষ্টম শ্রেণি পাস। পেশাদার ড্রাইভিং লাইসেন্সের সত্যায়িত ফটোকপি। সামরিক বাহিনী থেকে অবসরপ্রাপ্ত (ভিআইপি ভেহিকেল অপারেটর কোর্স সম্পন্ন করা) গাড়িচালকেরা অগ্রাধিকার পাবেন।

বয়সসীমা: ২০২৩ সালের ২৬ ফেব্রুয়ারি বয়স ১৮ থেকে ৩০ বছর  

বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

যেভাবে আবেদন করবেন: আগ্রহীদের আবেদনপত্র সরাসরি/ডাকযোগে বা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পাঠাতে হবে। আবেদনপত্রের সঙ্গে প্রার্থীর পূর্ণ জীবনবৃত্তান্ত, জন্মনিবন্ধন সনদ, জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি, নাগরিকত্ব সনদ, সব শিক্ষাগত যোগ্যতার সত্যায়িত সনদ, সদ্য তোলা সত্যায়িত ৩ কপি পাসপোর্ট আকারের ছবি ও প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তার কাছ থেকে নেওয়া চারিত্রিক সনদ সংযুক্ত করে পাঠাতে হবে উপপরিচালক (প্রশাসন), বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ, ১/৪৬, পুরাতন এলিফ্যান্ট রোড, রমনা, ঢাকা-১০০০।

আবেদনের শেষ সময় ২৬ ফেব্রুয়ারি ২০২৩।

ইত্তেফাক/আরএজে 

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন