শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ভারতে পাচারকালে যশোরে ৯ কোটি টাকার স্বর্ণবার জব্দ: বিজিবি

আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০২৩, ১০:৪২

যশোরে যৌথ অভিযান চালিয়ে ভারতে পাচারকালে প্রায় ৯ কেজি ওজনের ৬০টি স্বর্ণের বারসহ প্রাইভেটকার জব্দ করা হয়েছে। শহরের অদূরে রাজারহাট এলাকা থেকে মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) স্বর্ণের বারগুলো উদ্ধার করে বিজিবির দুই ব্যাটালিয়ন।

জব্দ হওয়া স্বর্ণগুলোর বর্তমান বাজারমূল্য আট কোটি ৯৭ লাখ ৪০ হাজার টাকা বলে দাবি করেছে বিজিবি।

যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী জানান, স্বর্ণের একটি চালান ভারতে পাচারের উদ্দেশ্যে একটি প্রাইভেটকারে ঢাকা থেকে যশোরে আসছে জানতে পারে বিজিবি। এ সময় ৪৯ বিজিবি’র চৌকস টহল দল এবং খুলনা ব্যাটালিয়নের (২১ বিজিবি) টহলদল দুটি অবস্থান থেকে গাড়িটিকে ধরার চেষ্টা করে।

প্রথমে ২১ বিজিবি তাদের অবস্থান থেকে গাড়িটি ধাওয়া করলে তারা ৪৯ বিজিবি এলাকায় এসে পড়ে। এ সময় ৪৯ বিজিবির টহল কমান্ডার গাড়িটি থামানোর নির্দেশ দিলে প্রাইভেটকার চালক দ্রুত পালানোর চেষ্টা করে। এ সময় নিয়ন্ত্রণ হারিয়ে প্রাইভেটকারটি খাদে পড়ে যায় এবং কারে থাকা আরোহীরা পালিয়ে যায়।পরে প্রাইভেটকার তল্লাশি করে বিশেষ কায়দায় লুকানো ৬০টি স্বর্ণের বার জব্দ করা হয়।

জব্দ করা স্বর্ণের বার যশোর সদর থানার মাধ্যমে ট্রেজারিতে জমা এবং প্রাইভেটকার থানায় জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

ইত্তেফাক/আরএজে