শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বাংলাদেশের মেকআপ ও গ্ল্যামার অঙ্গনে সফল ব্যক্তিত্ব আকলিমা খান

আপডেট : ২২ ফেব্রুয়ারি ২০২৩, ২০:৫০

জমকালো মেকআপ ও নান্দনিক গ্ল্যামারের জন্য বাংলাদেশে খ্যাতি ও জনপ্রিয়তা পেয়েছেন আকলিমা খান। প্রখ্যাত মেকআপ শিল্পী হিসেবে তিনি দেশে-বিদেশে পরিচিত। মেকআপকে শৈল্পিকতায় সাধনার মাধ্যমে খ্যাতি অর্জন করেছেন তিনি।

আকলিমা খানের হাতে গ্লামার মেকআপ সাজে জনপ্রিয় অভিনেত্রী পারসা ইভানা, দিঘী ও কেয়া পায়েল

আকলিমা খান দেশি ও বিদেশি প্রশিক্ষকদের কাছ থেকে মেকআপ এবং চুলের স্টাইলিংয়ের ব্যাপক প্রশিক্ষণ নিয়েছেন। যার মধ্যে ভারত ও দুবাইয়ের প্রখ্যাত বিশেষজ্ঞরা রয়েছে। তার বিউটি সেলুন ক্লায়েন্টদের বৈচিত্র্যময় চাহিদা মেটাতে বিস্তৃত পরিসরের পরিসেবা প্রদান করছে। ব্রাইডাল এবং পার্টি মেকআপ, ফেসিয়াল, হেয়ার ট্রিটমেন্ট, পেডিকিউর ও ম্যানিকিউর মাধ্যমে উদাহরণ হয়ে উঠেছে তার প্রতিষ্ঠান।

আকলিমা খানের হাতে গ্লামার মেকআপ সাজে জনপ্রিয় অভিনেত্রী তানজিন তিশা

আকলিমা খানের ক্লায়েন্টদের মধ্যে বাংলাদেশি ফিল্ম ইন্ডাস্ট্রির কিছু বিখ্যাত আইকন রয়েছেন। যেমন- বিদ্যা সিনহা মিম, কেয়া পায়েল, তানজিন তিশা, পারসা ইভানা, শবনম ফারিয়া, দিঘী এবং তানহা তাসনিয়া ছাড়াও আরও অনেক নামী-দামী অভিনেত্রী। 

আকলিমা খানের হাতে অপরূপ সাজে জনপ্রিয় অভিনেত্রী দিঘী, পারসা ইভানা ও কেয়া পায়েল

তার এই ব্যতিক্রমী প্রতিভা তাকে ২০২০ সালে কলকাতায় মর্যাদাপূর্ণ মহাত্মা গান্ধী পুরস্কারসহ বেশ কয়েকটি পদক ও সম্মাননা অর্জন করতে ভূমিকা রেখেছে। তিনি সেরা এবং সর্বাধিক সৃজনশীল মেকআপ শিল্পী। 

আকলিমা খানের হাতে মেকআপ নিচ্ছেন অভিনেত্রী কেয়া পায়েল

এছাড়া সেরা চুলের স্টাইলিস্ট হিসাবে মুম্বাইতে মিসেস মাধুরী দীক্ষিতের দ্বারা সংবর্ধিত হয়েছেন। তার এ ব্যতিক্রমী প্রতিভার ফলস্বরূপ সোশ্যাল মিডিয়াতে পেয়েছেন উল্লেখযোগ্য ফলোয়ার্সও। ফেসবুকে প্রায় ১৩ লাখের বেশি ও ইনস্টাগ্রামে ১৫ হাজার ফলোয়ার রয়েছে তার। 

ভারতের মুম্বাইয়ে মাধুরী দিক্ষীতের হাত থেকে সম্মাননা গ্রহণ করছেন আকলিমা খান

তিনি বাংলাদেশের অনেক শিল্পীর জন্য অনুপ্রেরণা হয়ে উঠেছেন। তার এই পথচলা প্রত্যেকের জন্য অনুপ্রেরণা ও মেকআপ শিল্পের জগতে একটি রোল মডেল হিসাবে থাকবেন।

ইত্তেফাক/পিও