শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

আমাদের সন্তুষ্টি হলো বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন করেছি: আনোয়ার হোসেন মঞ্জু

আপডেট : ২২ ফেব্রুয়ারি ২০২৩, ২২:৩৬

জাতীয় পার্টি-জেপি’র চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু এমপি বলেছেন, আমাদের সন্তুষ্টি হলো বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন করেছি। তারই নেতৃত্বে দেশে স্বাধীনতার পর পর কাজ করার সুযোগ এসেছিলো। আমাদের অবশ্যই রাজনীতি করতে হবে। তবে সে রাজনীতি হতে হবে স্বাধীনতার পক্ষে। মনে রাখতে হবে দেশ স্বাধীন করা হয়েছে মানুষের ভাগ্য উন্নয়নের জন্য।

বুধবার (২২ ফেব্রুয়ারি) বিকালে পিরোজপুর জেলার কাউখালী উপজেলার শিয়ালকাঠি চৌরাস্তায় এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। 

এর আগে সড়ক ও জনপথ বিভাগের উদ্যোগে কাউখালী-শিয়ালকাঠি-ভিটাবড়িয়া-ভাণ্ডারিয়া সড়কের সংস্কার কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এবং দোয়া ও মোনজাতে অংশ নেন। এ উপলক্ষে শিয়ালকাঠি চৌরাস্তায় স্থানীয় জনসাধারণের এক সমাবেশে বক্তব্য রাখেন।  

দোয়া ও মোনাজাত করছেন জাতীয় পার্টি-জেপি’র চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু এমপি। ছবি: ইত্তেফাক

তিনি আরও বলেন, উন্নয়ন বলতে আমরা রাস্তা-ঘাটসহ অবকাঠামো উন্নয়নের কথা বলি। আমাদের প্রত্যাশা থাকতে হবে। চাহিদা থাকতে হবে স্বাধীন দেশের উপযোগী। আর এই কাজ হতে হবে সকল মানুষের ঐক্যের ভিত্তিতে। এলাকায় ঐক্য থাকলে সেখানে উন্নয়ন কাজ যেমন ব্যাপক হয়, তেমনি এর সুফলও পাওয়া যায় দ্রুত। উন্নয়ন চাহিদা পূরণের জন্য ঐক্যবদ্ধ থাকতে হয়। পাশাপাশি যাদের মাধ্যমে কাজ করতে হবে সেই সরকারি কর্মকর্তা-কর্মচারীদের প্রতি শ্রদ্ধাশীল ও মমত্বশীল হতে হয়। সরকারি কর্মচারী বা আমলাতন্ত যে এলাকায় কাজের ক্ষেত্রে সহযোগিতা বা সহানুভূতি পান সেখানকার অধিবাসীদের প্রতি তাদের ইতিবাচক দৃষ্টিভঙ্গি থাকে। আজকে স্থানীয় পর্যায়ে যেসব কর্মকর্তা দায়িত্ব পালন করছেন তারাই  এক সময় সচিব হবেন। তখন তাদের হাত দিয়েই এলাকার বড় বড় উন্নয়ন বরাদ্দ বন্টন হয়। আজকে যদি আমরা ছোট চাকরি করা আমলাদের প্রতি সম্মান প্রদর্শন করি তাহলে অদূর ভবিষ্যতে তারা যখন বড় বড় দায়িত্ব পাবেন তখন তাদের মাধ্যমেই এর প্রতিদান আমরা পাবো।
 
আনোয়ার হোসেন মঞ্জু বলেন, আমি ৩৮ বছর ধরে কাউখালী-ভাণ্ডারিয়া-ইন্দুরকানীসহ অবহেলিত দক্ষিণাঞ্চলের ভাগ্য পরিবর্তনের কাজ করে আসছি। এই সময় চেষ্টা করেছি পশ্চাৎপদ এই এলাকার মানুষ স্বাধীনতার স্বাদ যাতে পায় তার জন্য সামর্থ অনুযায়ী কাজ করতে। মানুষের উপকার করতে সচেষ্ট ছিলাম কারও কোনো ক্ষতি করি নাই। কারো বিরুদ্ধে মামলা দেই নাই। থানার ওসিকে টেলিফোন করে কাউকে গ্রেপ্তার করতে বলেনি। মানুষ যাতে এলাকায় সুখে শান্তিতে বসবাস করতে পারে তার জন্য উন্নয়ন অবকাঠামো নির্মাণে সক্রিয় থেকেছি। বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন করা হয়েছে অথচ এই দেশেই তাকে সপরিবারে হত্যা করা হয়েছে। এটা আমাদের দুর্ভাগ্য।

তিনি বলেন, কাউখালী শান্তিপ্রিয়, সংস্কৃতবান ভদ্রলোকের আবাসভূমি। এখানে এক সময় বড় বড় সরকারি কর্মকর্তাদের বসবাস ছিলো। সরকারের সচিব, সামরিক বাহিনীর জেনারেল অনেক উচ্চপর্যায়ের মানুষের বাসস্থান। তাই এখানকার মানুষের মনও বড় করতে হবে। মন বড় করে নিজেদের ভাগ্য পরিবর্তনের জন্য যথাযথ প্রত্যাশা ও চাহিদা থাকতে হবে। এলাকার উন্নয়নের সকলের অবদান রাখা বাঞ্চনীয়। অতীতের চরিত্র ধুয়ে-মুছে ফেলতে হবে। বর্তমানে পৃথিবীতে যুদ্ধ চলছে। এ যুদ্ধে বড় দেশের চেয়ে ছোট ছোট দেশ বেশি ক্ষতিগ্রস্থ হচ্ছে। এই ক্ষতি কাটিয়ে ওঠার জন্য আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে।     

শিয়ালকাঠি চৌরাস্তায় অনুষ্ঠিত জনসাধারণের সমাবেশে সড়ক ও জনপথ বিভাগের পিরোজপুর উপবিভাগীয় প্রকৌশলী রাজিমুল আলিম রাজুর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কাউখালী উপজেলা চেয়ারম্যান আবু সাঈদ মিয়া মনু, উপজেলা নির্বাহী অফিসার মেহের নিগার সুলতানা, জাতীয় পার্টি-জেপি’র কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ও ভাণ্ডারিয়া উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান মাহিবুল হোসেন মাহিম, জেপি’র কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও ভাণ্ডারিয়া সাবেক উপজেলা চেয়ারম্যান আতিকুল ইসলাম তালুকদার উজ্জল, আওয়ামী লীগের কাউখালী উপজেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ কে এম আব্দুস সহিদ, কাউখালী উপজেলা ভাইস চেয়ারম্যান মৃদুল আহমেদ সুমন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান পল্টন, উপজেলা জাতীয় পার্টি জেপি’র সাধারণ সম্পাদক মঞ্জুরুল মাহাফুজ পায়েল, চিড়াপাড়া ইউপি চেয়ারম্যান লাইকুজ্জামান তালুকদার মিন্টু, শিয়ালকাঠি ইউপি চেয়ারম্যান সিকদার দেলোয়ার হোসেন, শিয়ালকাঠি ইউপি জেপি’র সভাপতি হেমায়েত উদ্দিন তালুকদার, জেপি’র সাংগঠনিক সম্পাদক জিয়াউল হাসান জুয়েলসহ অনেকে। 

শিয়ালকাঠি ইউনিয়ন পরিষদের উদ্যোগে আয়োজিত এ সমাবেশ উপস্থিত ছিলেন কাউখালীর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাকারিয়া জাকির, জাতীয় পার্টি-জেপি’র কেন্দ্রীয় যুগ্ম মহা সচিব হুমায়ূন কবির রাজু, আমড়াজুড়ি ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন, সয়না-রঘুনাথপুর ইউপি চেয়ারম্যান আবু সাঈদ, শিয়ালকাঠি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দীনসহ অনেকে।

আনোয়ার হোসেন মঞ্জু এমপি এরপর কাউখালী উপজেলা পরিষদে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ক্রীড়া সমগ্রী বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তির মধ্যে বিতরণ করেন।    

বুধবার রাতে পিরোজপুর জেলার কাউখালী উপজেলার বাজার ব্যবসায়ী সমিতির উদ্যোগে আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে বলেন, দেশের অর্থনীতিতে নানা টানাপোড়েন রয়েছে। এর মধ্যেও প্রধানমন্ত্রী শক্ত হাতে দেশ পরিচালনা করছেন। এটা আমাদের সৌভাগ্য।

কাউখালী উপজেলা পরিষদ ইসলামী কমপ্লেক্স প্রাঙ্গণে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় উপজেলা নির্বাহী অফিসার মেহের নিগার সুলতানার সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন কাউখালী দক্ষিণ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মো. নূরুল  আমিন, উত্তর বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক শামীম তালুকদারসহ অনেকে। 

কাউখালীতে সংসদ সদস্যের সফর সঙ্গীদের মধ্যে ছিলেন ভাণ্ডারিয়া উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যন আসমা আক্তার, ভাণ্ডারিয়া উপজেলা জেপি’র সাংগঠনিক সম্পাদক সফিকুল আলম খোকন সিকদার, যুব সংহতির উপজেলা সভাপতি রেজাউল হক রেজভী জোমাদ্দার ও সাধারণ সম্পাদক মামুনুর রশীদ সরদার। 

ইত্তেফাক/পিও