শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

পীরগঞ্জে কোটি টাকার জমি দখলের অভিযোগ

আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:৪২

রংপুরের পীরগঞ্জ পৌর এলাকার সোনাকান্দর গ্রামের হাজী নুরুল আমিনের ছেলে সন্তান না থাকায় কোটি টাকার সম্পত্তি জবর দখলের চেষ্টা চালাচ্ছে প্রভাবশালীরা। এ ব্যাপারে থানায় অভিযোগ করা হয়েছে।

অভিযোগ ও ভুক্তভোগী জানায়, ১৯৬৮ সাল থেকে উপজেলার পৌর এলাকার সোনাকান্দর গ্রামে মৃত আজিম উদ্দিন একই গ্রামের মৃত রফিজ উদ্দিনের কাছ থেকে চারটি দলিলে ৬১৩ দাগে ৭৯ শতক জমি কবলা করে তার একমাত্র ছেলে নুরুল আমিনের নামে দলিল সম্পাদন করেন। সংসার জীবনে নুরুল আমিন তিন কন্যা সন্তানের জনক এবং  তার সবাইকে বিয়ে দিয়ে দেন। এরই মধ্যে নুরুল আমিন অসুস্থ হলে তিনি তার স্ত্রী রাহেলা লিখে দিলে তিনি ওই জমি তার তিন মেয়েকে দলিল করে দেন। দীর্ঘ ৫৫ বছর যাবৎ উক্ত জমি নুরুল আমিন তার স্ত্রী ও মেয়েরা শান্তিপূর্ণভাবে ভোগ দখল করে আসছে।

সম্প্রতি প্রতিবেশী রফিজ উদ্দিনের ছেলে শফি উদ্দিন ও তার ভাড়াটে লোকজন অসহায় তিন মেয়ের সম্পত্তি কয়েক দফায় জবর দখলের চেষ্টা চালায়। এ বিষয়ে শফির বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করা হলে তিনি আরও ক্ষিপ্ত হন। একপর্যায়ে শনিবার (২৫ ফেব্রুয়ারি) ভোরে ওই জমিতে শফি ও তার লোকজন ইট বালু ফেলে প্রাচীর ও ঘরবাড়ি নির্মাণের চেষ্টা করলে ভুক্তভোগীরা এতে বাধা দেন। এ সময় প্রতিপক্ষের আঘাতে শামীম, মাহফুজারসহ বেশ কয়েকজন আহত হন। বিষয়টি থানায় জানানো হলে পুলিশের একটি দল উপস্থিত হয়ে  দখলের কার্যক্রম বন্ধ করে দেয়।

এদিকে জমি দখলের চেষ্টা ব্যর্থ হয়ে আবারো ওইদিন সন্ধ্যায় নুরুল আমিনের বাড়িতে হামলা চালিয়ে ঘরের জানালা-দরজারভেঙে ফেলে।

পীরগঞ্জ থানার ওসি জাকির হোসেন বলেন, অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থল পরিদর্শন করেছি, উভয় পক্ষকে জমির কাগজপত্র নিয়ে থানায় হাজির হওয়ার জন্য বলা হয়েছে।

ইত্তেফাক/আরএজে