বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ইবি ছাত্রী নির্যাতনে ৫ জনকে বহিষ্কার করলো ছাত্রলীগ

আপডেট : ০১ মার্চ ২০২৩, ১৭:০৭

কুষ্টিয়ার ইসলামি বিশ্ববিদ্যালয়ের (ইবি) আবাসিক হলে শিক্ষার্থী ফুলপরীকে নির্যাতনের ঘটনায় শাখা ছাত্রলীগের সহসভাপতি সানজিদা চৌধুরী অন্তরাসহ ৫ নেতা-কর্মীকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। বুধবার (১ মার্চ ) দুপুরে ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বহিষ্কারের এ সিদ্ধান্ত জানায় ছাত্রলীগ।

বহিষ্কৃতরা হলেন সানজিদা চৌধুরী অন্তরা, তাবাসসুম ইসলাম, হালিমা খাতুন ঊর্মি, ইসরাত জাহান মিম ও মোয়াবিয়া জাহান। তাদের মধ্যে অন্তরা ইবি শাখা ছাত্রলীগের সহসভাপতি বাকিরা কর্মী হিসেবে সংগঠনের সঙ্গে জড়িত। 

এ বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান বলেন, ছাত্রলীগ শিক্ষার্থীদের অধিকার আদায়ের সংগঠন। ছাত্রলীগের নাম ব্যবহার করে কেউ কোনো অপকর্ম, অপচেষ্টা, অপতৎপরতা করলে বরদাস্ত করা হবে না। 

তিনি আরও বলেন, ছাত্রলীগ র‍্যাগিং বা শিক্ষার্থী নির্যাতনে বিশ্বাস করে না। ছাত্রলীগ শিক্ষার্থীদের সুখ-দুঃখ, হাসি-কান্না, মিলন-বিরহে সার্বক্ষণিক পাশে থাকা সংগঠন। শিক্ষার্থীদের মাঝে ছাত্রলীগের যে আবেদন সেটিও অত্যন্ত প্রবল।

অপরদিকে, ইবির দেশরত্ন শেখ হাসিনা হলে রাতভর ছাত্রী নির্যাতন ও ভিডিও ধারণের ঘটনায় ছাত্রলীগ নেত্রী সানজিদা চৌধুরী অন্তরাসহ ৫ জনকে সাময়িক বহিষ্কারের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সেইসঙ্গে হলের প্রভোস্টকে সরানোর নির্দেশ দেওয়া হয়েছে।

ইত্তেফাক/এবি/পিও