বুধবার, ২৬ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

এন্ডারসনকে হটিয়ে শীর্ষে অশ্বিন

আপডেট : ০১ মার্চ ২০২৩, ১৮:৩৮

আইসিসি টেস্ট বোলিং র‌্যাংকিং তালিকার শীর্ষে এক সপ্তাহের বেশি টিকতে পারলেন না ইংল্যান্ডের পেসার জেমস এন্ডারসন। ইংলিশ এই অভিজ্ঞ পেসারকে সরিয়ে শীর্ষস্থান দখলে নিলেন ভারতের স্পিনার রবীচন্দ্রন অশ্বিন।

রবীচন্দ্রন অশ্বিন

বুধবার (১ মার্চ) হালনাগাদকৃত টেস্ট র‌্যাংকিংয়ের সর্বশেষ তালিকা প্রকাশ করে ক্রিকেটের প্রধান নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। গত ২২ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়ার নিয়মিত অধিনায়ক প্যাট কামিন্সকে সরিয়ে শীর্ষে উঠেছিলেন ৪০ বছর বয়সি এন্ডারসন। এক সপ্তাহের বেশি সময় শীর্ষস্থান ধরে রাখতে পারলেন না তিনি। অশ্বিনের কাছে শীর্ষস্থান ছেড়ে দিতে হলো এন্ডারসনকে।

জেমস এন্ডারসন

অস্ট্রেলিয়ার বিপক্ষে দিল্লিতে সিরিজের দ্বিতীয় টেস্টে ৬ উইকেট নেন অশ্বিন। এতে ৮৬৪ রেটিং নিয়ে শীর্ষে জায়গা করে নেন তিনি। মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) শেষ হওয়া নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে ৩ উইকেট নেন এন্ডারসন। যা শীর্ষস্থান ধরে রাখার জন্য যথেষ্ট ছিলো না। ৮৫৯ রেটিং নিয়ে দ্বিতীয়স্থানে নেমে যান এন্ডারসন। বোলারদের তালিকায় তৃতীয় স্থানে আছেন কামিন্স। এক ধাপ করে উন্নতি হয়েছে ভারতের পেসার জসপ্রিত বুমরাহ ও পাকিস্তানের পেসার শাহিন শাহ আফ্রিদির। বুমরাহ চতুর্থ ও আফ্রিদি পঞ্চমস্থানে আছেন। 

 

ইত্তেফাক/জেডএইচ