বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

অস্ট্রেলিয়াগামী জাহাজ থেকে ৬৮ কোটি ডলারের কোকেন জব্দ

আপডেট : ০৫ মার্চ ২০২৩, ১১:০৯

মেক্সিকান ড্রাগ কার্টেলের অন্তর্গত কোকেন দক্ষিণ আমেরিকার উপকূলে অস্ট্রেলিয়াগামী একটি জাহাজ থেকে জব্দ করা হয়েছে। পশ্চিম অস্ট্রেলিয়ান রাজ্য পুলিশের এক বিবৃতির বরাত দিয়ে এ তথ্য জানায় সিএনএন।


  মেক্সিকান ড্রাগ কার্টেলের অন্তর্গত কোকেন দক্ষিণ আমেরিকার উপকূলে অস্ট্রেলিয়াগামী একটি জাহাজ থেকে জব্দ করা হয়েছে।
প্রতিবেদনে বলা হয়, কোকেনের বিশাল চালানের বাজার মূল্য প্রায় ৬৭৭ মিলিয়ন ডলার, যা বাংলাদেশি মুদ্রায় ৭ হাজার কোটি টাকার বেশি। গ্রেপ্তারকৃতদের মধ্যে একজন ৩৯ বছর বয়সী আমেরিকান নাগরিক রয়েছেন। ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া স্টেট পুলিশ গত নভেম্বর থেকে মাদক চোরাচালান বন্ধে অভিযান চালাচ্ছে। 

'অপারেশন বিচ' নামের এই অভিযানের সাফল্যকে স্বাগত জানিয়ে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার পুলিশ কমিশনার কর্নেল ব্লাঞ্চার বলেন, 'এই অভিযান আমাদের আন্তর্জাতিক মাদক পাচারকারীদের কাছে একটি বার্তা দিয়েছে। অর্থাৎ আমরা এখানে মাদক ব্যবসায়ীদের স্বাগত জানাব না।'

ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার পুলিশ কমিশনার কর্নেল ব্লাঞ্চার

এই অভিযানের মাধ্যমে আন্তর্জাতিক মাদক চক্রের একটি বড় দলকে উৎখাত করা হয়েছে বলে দাবি করেন এই পুলিশ কর্মকর্তা। এর আগে ৯ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের সাগরে ভাসমান ৩ হাজার ২০০ কেজি কোকেন উদ্ধার করে নিউজিল্যান্ড কর্তৃপক্ষ। ধারণা করা হচ্ছে, বিপুল পরিমাণ মাদক অস্ট্রেলিয়ায় নিয়ে যাওয়া হচ্ছিল।

ইত্তেফাক/ডিএস