শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ব্যবসায়ীকে হত্যা: একজনের মৃত্যুদণ্ড, দুই জনের যাবজ্জীবন

আপডেট : ০৭ মার্চ ২০২৩, ২০:৩৫

বগুড়ার শেরপুরের কীটনাশক ব্যবসায়ী আনিছুর হত্যা মামলার রায়ে একজনের মৃত্যুদণ্ড ও দুই জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। মঙ্গলবার (৭ মার্চ) দুপুরে বগুড়ার অতিরিক্ত দায়রা জজ হাবিবা মণ্ডল এই রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হলেন শেরপুরের চন্ডেশ্বর গ্রামের তছলিম উদ্দিন তছু। আর যাবজ্জীবন পাওয়া দুইজন হলেন চন্ডেশ্বর গ্রামের ফারুক ও টুনিপাড়া গ্রামের আব্দুল আলিম। নিহত ব্যবসায়ী আনিছুর রহমান চন্ডেশ্বর গ্রামের মৃত রইচ উদ্দিনের ছেলে ছিলেন। 

মামলা সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ১২ জুন দুপুর ১২টার দিকে নিজ দোকানের ভিতরে চাকু দিয়ে কুপিয়ে ও স্ট্যাম্প দিয়ে পিটিয়ে আনিছুর রহমানকে আহত করা হয়। পরে ঢাকায় নেওয়ার পথে তিনি মারা যান। ওই দিনেই নিহতের মা আনোয়ারা বেওয়া বাদী হয়ে থানায় মামলা করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি নাছিমুল করিম হলি জানান, আসামিদের সঙ্গে আনিছুরের দীর্ঘদিনের পারিবারিক শত্রুতা ছিল। এর ধারাবাহিকতায় ধানের জমিতে হাঁস যাওয়াকে কেদ্র করে গণ্ডগোল বাঁধে। সেটি নিয়ে বিচার-সালিশও বসে। কিন্তু মীমাংসা হয়নি। এরই জের ধরে আনিছুরকে কুপিয়ে হত্যা করে আসামিরা। এ ঘটনায় আসামিরা গ্রেপ্তারের পর ১৬৪ ধারায় জবানবন্দিও দিয়েছে। পরবর্তীতে ২০২২ সালের ৩১ জুলাই চার্জশিট দেয় পুলিশ। এরপরে দীর্ঘশুনানি শেষে আসামি তছলিমকে মৃত্যুদণ্ড দেন বিচারক। আর ফারুক ও আব্দুল আলীমকে যাবজ্জীবন সাজা দেওয়া হয়। একই সঙ্গে প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানাও করে বিচারক। রায় ঘোষণার সময় তিন আসামি উপস্থিত ছিলেন। তাদের কারাগারে পাঠানো হয়েছে।

ইত্তেফাক/পিও