শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

খ্যাতির বিড়ম্বনায় সাকিব

আপডেট : ১১ মার্চ ২০২৩, ০৯:৩২

আলোচনা-সমালোচনা যেন সাকিবের পিছুই ছাড়ছে না। কয়েক দিন আগে বাংলাদেশ ক্রিকেট দলে সাকিবের খুব কাছের বন্ধু তামিম ইকবালের সঙ্গে সম্পর্কে বিবাদ নিয়ে উঠেছিল আলোচনা। ইংল্যান্ড সিরিজ মাঠে গড়ানোর আগেই সেটা ছিল খুব রমরমা খবর। সিরিজের মধ্যেও কিছুদিন সেটি চলেছে। তবে সাকিব-তামিমের মাঠের আচরণে তা হারিয়ে যায়। এক সঙ্গে উইকেটের পর উদযাপন, দ্বিতীয় ম্যাচে উইকেট বিপর্যয়ের সময় সাকিব-তামিমের গড়া জুটি, এছাড়া শেষ ওয়ানডে ম্যাচে একাই ইংলিশদের ওপর চালালেন অলরাউন্ড পারফরমেন্স। কিন্তু তাতে কী হলো? সেই আলোচনা শেষ হওয়ার পরপরই সাকিব সৃষ্টি করলেন আরেক বিতর্কের। এবার আর দলের কারো সঙ্গে নয়, একটি কর্পোরেট অনুষ্ঠানে গিয়ে মেজাজ হারিয়ে পেটালেন এক অজানা ভক্তকে! আর সেই ভিডিও রীতিমতো ভাইরাল সামাজিক যোগাযোগমাধ্যমে।

গত বৃহস্পতিবার ইংল্যান্ডের বিপক্ষে চট্টগ্রামে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে খেলতে নামে বাংলাদেশ। এ ম্যাচে খুব সহজেই জয় তুলে নেয় টাইগাররা। ম্যাচ শেষে বাংলাদেশ দল যখন টিম হোটেলে বিশ্রাম নিতে যায় তখন টাইগার টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব ব্যস্ত একটি ফ্যাশন ব্র্যান্ডের ফ্ল্যাগশিপ উদ্বোধনী অনুষ্ঠানে। আর সেখানে গিয়েই বাংলাদেশের ‘পোস্টার বয়’ ঘটিয়েছেন এমন বিতর্কিত কাণ্ড। অবশ্য সেই ঘটনায় সাকিবের থেকে অনুষ্ঠানের আয়োজকদের বেশি দোষ ছিল।

ইংলিশদের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি জয়ের ঘণ্টা তিনেক না যেতেই চট্টগ্রামে একটি বাণিজ্যিক অনুষ্ঠানে যোগ দেন সাকিব। তবে এখানে যে সাকিব আসবে তা তিনি নিজেই আগাম জানিয়েছিলেন তার ব্যক্তিগত ফেসবুক পেজে। তবে দেশসেরা অলরাউন্ডার যেই অনুষ্ঠানে গিয়েছিল সেখানে প্রতিষ্ঠানটির ছিল পরিকল্পনার অভাব। দেশের মহাতারকাকে ঘিরে উত্সুক জনতার ঢল যে কীভাবে সামলাতে হয় তা যেন অজানাই ছিল প্রতিষ্ঠানটির কাছে। চট্টগ্রামের ঐ অনুষ্ঠান চলাকালীন ‘পোস্টার বয়’-কে একনজর দেখার জন্য বাইরে অপেক্ষমাণ ছিল শত শত ভক্ত। এদিকে ভেতরে গণমাধ্যম ছাড়াও প্রতিষ্ঠানটির কর্মীদের ভিড়। এর মধ্যে মেটাতে হয় অনেকের সেলফি আবদার। নানা আনুষ্ঠানিকতা শেষে সাকিব মুখোমুখি গণমাধ্যমের।

গণমাধ্যম কর্মীদের সঙ্গে কথা বলা শেষ করে নিজের গাড়িতে উঠার আগেই ঘটে অপ্রীতিকর ঘটনাটি। সাকিব যখন নিজের গাড়িতে উঠতে যাবে সেসময় তাকে ঘিরে প্রচণ্ড ভিড়। এ ভিড়ের মধ্যেই কোনো এক ব্যক্তি সাকিব আল হাসানের মাথায় থাকা ক্যাপ টান দিয়ে নেওয়ার চেষ্টা করেন। বিষয়টা বুঝতে পেরে সাকিব ক্যাপটা সামলে ফেলেন, ধরে ফেলেন সেই ভক্তের হাতে। ততক্ষণে ভিড় কেটে পালাতে শুরু করেছিল সেই সমর্থক, তা দেখতে পেয়ে সেই ক্যাপ দিয়েই কয়েকটি আঘাত করে বসেন সাকিব তাকে। এরপর গাড়িতে উঠে দ্রুতই স্থান ত্যাগ করেন দেশসেরা অলরাউন্ডার।

এদিকে সাকিবের ঐ কাণ্ডের পর ভক্ত পেটানোর ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে রীতিমতো ভাইরাল হয়ে যায়। তবে সাকিব আর তার ভক্তদের মধ্যে দ্বন্দ্ব এবারই প্রথম নয়। এর আগেও কয়েকবার ঘটেছে এমন বিতর্কিত ঘটনা।

 

ইত্তেফাক/জেডএইচ