শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

আড়াই ঘণ্টা পর ছাত্রলীগের পাহারায় মুক্ত রাবি উপাচার্য

আপডেট : ১২ মার্চ ২০২৩, ২০:৪৮

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য গোলাম সাব্বির সাত্তার ও সহ-উপাচার্য অবরুদ্ধ থাকার আড়াই ঘণ্টা পর অবশেষে ছাত্রলীগের পাহারায় মুক্ত হলেন। রোববার (১২ মার্চ) দুপুর পৌনে ২টার দিকে সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর নেতৃত্বে উপাচার্যকে মুক্ত করেন রাবি ছাত্রলীগের নেতা-কর্মীরা।

সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ভিসি স্যারকে নিয়ে বিনোদপুর গেলে যদি কিছু হয়, সেই দায়ভার আপনারা কী নিতে পারবেন? এমন কথা বলার সঙ্গে সঙ্গে শিক্ষার্থীরা তাদের কথা শুনতে অস্বীকার করে। 

এ সময় রাবি শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে বিভিন্ন হল শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা উপাচার্যকে নিয়ে শিক্ষার্থীদের বাধা উপেক্ষা করে রওয়ানা হন। ছাত্রলীগের নেতাকর্মী, সিনিয়র শিক্ষক ও কর্মকর্তারা চারদিক থেকে ঘেরাও করে উপাচার্যকে তার বাসভবনে নিয়ে যান। শিক্ষার্থীরা ছাত্রলীগের নেতা-কর্মীদের বাধা দিলেও পরে আলোচনার আশ্বাসে উপাচার্যকে বাসভবনে ঢুকতে দেওয়া হয়। 

এর আগে তুচ্ছ ঘটনায় শনিবার সন্ধ্যায় রাবি শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষের ঘটনায় রোববার বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। এক পর্যায়ে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য গোলাম সাব্বির সাত্তার, দুই সহ-উপাচার্যসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের আড়াই ঘণ্টা ‘অবরুদ্ধ’ করে রাখেন।

ইত্তেফাক/এবি/পিও