শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

২৮ বছর ধরে শুধু নারকেল খেয়ে বেঁচে যে ব্যক্তি

আপডেট : ১৪ মার্চ ২০২৩, ১৫:৩৩

আমরা প্রতিদিন অনেক রকমের খাবার খাই। প্রতিদিন বার বার একই খাবার খাওয়া কারো সম্ভব বলে মনে হয় না। কিন্তু ভারতে একজন ব্যক্তি ২৮ বছর ধরে একটি মাত্র খাবার খেয়ে বেঁচে আছেন। তার এই খাবার হলো নারকেল। জিও টিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, ৬৪ বছরের জীবনে ২৮ বছর ধরেই শুধু নারকেলে খেয়ে বেঁচে থাকা বালাকৃষ্ণ পলয়ের বাড়ি দেশটির কেরালা রাজ্যে। গ্যাস্ট্রোইসোফেজিয়াল রিফ্লাক্স ডিজিজে আক্রান্ত হয়ে তিনি শারীরিক শক্তি হারিয়েছিলেন। এক পর্যায়ে তারা চলাচল বন্ধ হয়ে যায়। 

৬৪ বছরের জীবনে ২৮ বছর ধরেই শুধু নারকেলে খেয়ে বেঁচে থাকা বালাকৃষ্ণ পলয়ের বাড়ি দেশটির কেরালা রাজ্যে।

পলয় চিকিৎসার জন্য নারকেল খেতে শুরু করেন এবং দেখতে পান যে তিনি ভালো বোধ করছেন। তারপর থেকে তিনি নারকেল ছাড়া আর কিছুই খাননি। এই ভারতীয় যে রোগে ভুগছেন তা বুক জ্বালাপোড়া ছাড়া আরও কিছু অস্বস্তির কারণ। দীর্ঘ সময় ধরে ভোগতে হয়। রোগটি সম্পূর্ণ নিরাময় করাও কঠিন।

পলয়ের সাক্ষাৎকার নেয়া এক ব্যক্তি জানান, নারকেলে ক্যালসিয়াম, ম্যাগনেসিয়াম, সোডিয়াম ও পটাসিয়ামের মতো খনিজ উপাদান রয়েছে। এটি তাকে তার শক্তি ফিরে পেতে সাহায্য করেছে এবং এখন তিনি ফিট ও ভালো আছেন। তিনি শুধু নারকেল খেয়ে বেঁচে থাকেন।

পলয় চিকিৎসার জন্য নারকেল খেতে শুরু করেন এবং দেখতে পান যে তিনি ভালো বোধ করছেন।

পলয়ের এ রোগ শনাক্ত হয় ৩৫ বছর বয়সে। তিনি যখনই কিছু খেতেন, তখনই তা বমি করে বেরিয়ে আসত। অনেক কিছু খেয়েও রোগ থেকে মুক্তির চেষ্টা করেও লাভ হয়নি। নারকেল ও নারকেলের পানি খেয়ে তিনি ভালো বোধ করতে শুরু করেন।

পলয় বলেন, 'আমি প্রতিদিন নারকেল খাই। আমার পরিবারও নারিকেল চাষে যোগ দেয়। অনেক বছর ধরে এভাবেই বেঁচে আছি। এখন আমার কোনো স্বাস্থ্য সমস্যা নেই। আমি আমার পারিবারিক খামার পরিচালনা করি। নিয়মিত ব্যায়াম ও সাঁতার কাটি।'

নারকেলে ক্যালসিয়াম, ম্যাগনেসিয়াম, সোডিয়াম ও পটাসিয়ামের মতো খনিজ উপাদান রয়েছে।

২০১৯ সালে পলয়ের এই ঘটনাটি প্রথম জানা যায়। তারপর থেকে তার নারকেল খাওয়ার কাহিনী অনলাইনে ঘুরছে।

ইত্তেফাক/ডিএস