শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সৌদিতে প্রথম হলুদকার্ড

আপডেট : ১৬ মার্চ ২০২৩, ১২:৩৯

সৌদি আরবে গিয়ে প্রথম বারের মতো হলুদকার্ড পেলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। পরশু রাতে আভার বিপক্ষে চ্যাম্পিয়ন্স কাপের কোয়ার্টার ফাইনালে হলুদ কার্ডের তেতো স্বাদ গিলতে হয়েছে তাকে। নিজেদের ঘরের মাঠে তার দল আল নাসর ঠিকই ৩-১ গোলের জয় পেয়ে উঠে গেছে সেমিফাইনালে। তবে রোনালদো একটা গোলও করতে পারেননি।

দুয়েকটি ঝলকানি ছাড়া পুরো ম্যাচেই নিষ্প্রভ ছিলেন পর্তুগিজ সুপারস্টার। হতাশার এই দিনটিতে তাকে মাঠ থেকে তুলে নেওয়ার দুঃসাহসও দেখিয়েছে আল নাসরের কোচ রুডি গার্সিয়া। মেজাজে হারিয়ে রোনালদো নিজের ক্ষোভে ঝেড়েছেন রেফারি ও কোচের ওপর।

ম্যাচের প্রথম মিনিটেই (১০ সেকেন্ডের মাথায়) আল নাসরকে এগিয়ে দেন সামি আল নাজি। ২১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আব্দুল্লাহ আল খাইবারি। ৪৯ মিনিটে ব্যবধান ৩-০ করেন মোহাম্মেদ মারান। ৬৯ মিনিটে সফরকারী আভার হয়ে সান্ত্বনার গোলটি করেন আব্দুল ফাত্তাহ আদাম।

ম্যাচে বেশ কয়েকবারই রেফারির সঙ্গে তর্কে জড়ান রোনালদো। প্রথমার্ধের শেষ মুহূর্তে একটা প্রতি আক্রমণে যান রোনালদোরা। ঐ আক্রমণের পথেই বিরতির বাঁশি বাজিয়ে দেন রেফারি। ক্ষিপ্ত হয়ে রোনালদো বল আকাশের দিকে শট মারেন! তার প্রতিক্রিয়া এতটাই আক্রমণাত্মক ছিল যে, যা দেখে রেফারি তাকে হলদুকার্ড দিয়েছেন।

হলদুকার্ড পাওয়ার পরও দ্বিতীয়ার্ধে একাধিকার রেফারির সিদ্ধান্তের বিরোধিতা করে তীব্র প্রতিক্রিয়া দেখিয়েছেন রোনালদো। অনেকেই মনে করছেন রোনালদোর ভাগ্য ভালো যে, রেফারি তাকে লালকার্ড দেননি।

এই ম্যাচেই আবার মাঠ থেকে তুলে নেওয়ার ‘অপমান’ও জুটেছে তার। ম্যাচের ৮৭ মিনিটে তাকে তুলে নেওয়ার সাহস দেখান আল নাসরের ফরাসি কোচ রুডি গার্সিয়া। কোচের এই সিদ্ধান্তেও খুশি হতে পারেননি রোনালদো।

ইত্তেফাক/এসএস