বুধবার, ২৬ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

ভুয়া নিয়োগপত্র দিয়ে ১৩ লাখ টাকা নেয় হারুন

আপডেট : ১৮ মার্চ ২০২৩, ১৯:১৯

সেনাবাহিনীর সৈনিক পদে চাকরি দেওয়ার নামে প্রায় ১৩ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৫, রাজশাহীর জয়পুরহাট ক্যাম্পের একটি অপারেশন দল। অভিযুক্ত হারুনুর রশিদ (৪০) নওগাঁর বদলগাছী উপজেলার জিধিরপুর এলাকার আব্দুল জলিল মণ্ডলের ছেলে। 

শনিবার (১৮ মার্চ) ভোরে নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে কয়েকটি ভুয়া নিয়োগপত্র উদ্ধার করা হয়। এ ঘটনায় বদলগাছী থানায় মামলা হয়েছে।

র‌্যাব-৫ এর জয়পুরহাট ক্যাম্পের অধিনায়ক মেজর মো. মোস্তফা জামান জানান, অভিযুক্ত হারুনুর রশিদ দীর্ঘদিন ধরে এলাকার বিভিন্ন জনকে চাকরি দেওয়ার মিথ্যা আশ্বাস দিয়ে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে আসছিলেন।

তিনি আরও জানান, উপজেলার চাপাডল গ্রামের তছির উদ্দীনের ছেলে মামুনুর রশিদকে সেনাবাহিনীর সৈনিক পদে চাকরি দেওয়ার কথা বলে প্রায় ১৩ লাখ টাকা হাতিয়ে নেয় হারুন। পরে একটি নিয়োগপত্র দেয়। নিয়োগপত্রটি ভুয়া জানতে পেরে র‌্যাব- ৫ এর জয়পুরহাট ক্যাম্পে অভিযোগ করেন ভুক্তভোগী মামুন।

অভিযোগের পরিপ্রেক্ষিতে শনিবার ভোররাতে বদলগাছী উপজেলার জিধিরপুর এলাকায় অভিযান চালিয়ে হারুনকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে কয়েকটি ভুয়া নিয়োগপত্র উদ্ধার করা হয়।

বদলগাছী থানার ওসি রায়হান হোসেন বলেন, প্রতারণা করে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে ভুক্তভোগী মামুন বাদী হয়ে হারুনের বিরুদ্ধে থানায় মামলা করেছেন। গ্রেপ্তার হারুনকে আদালতে পাঠানো হয়েছে। 

ইত্তেফাক/পিও