বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

‘জাতি গঠনে শিক্ষার্থীদের এগিয়ে যেতে হবে’

আপডেট : ১৮ মার্চ ২০২৩, ১৯:৩৩

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, স্বপ্ন নিয়ে শিক্ষার্থীদের জাতি গঠনে এগিয়ে যেতে হবে। সমাজে প্রতিষ্ঠিত হতে হলে তোমাদের স্বপ্ন থাকতে হবে। সেই স্বপ্ন বাস্তবায়নে দৃঢ় থেকে সমাজে প্রতিষ্ঠা লাভ করতে হবে। এ কোমলমতি মেয়েরা আগামী দিনে জাতির নেতৃত্ব দিবে। তাদেরকে সততা ও  নৈতিকতার শিক্ষায় সুশিক্ষিত করে আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

তারা যেন মাদকাসক্ত ও বিপথে যেতে না পারে সেদিকে শিক্ষক ও অভিভাবকদের লক্ষ্য রাখার আহবান জানান মন্ত্রী।

শনিবার (১৮ মার্চ) দুপুরে পিরোজপুরের নেছারাবাদে (স্বরূপকাঠি) ফজিলা রহমান মহিলা কলেজে নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার শিক্ষাখাতকে অধিকতর গুরুত্ব দিয়ে দেশের সার্বিক উন্নয়নে কাজ করে যাচ্ছেন। শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের সুন্দর ও মনোরম পরিবেশে পাঠদানে একাডেমিক ভবন নির্মাণসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন।
 
কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি এজেডএম মহিউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান আব্দুল হক, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান এসএম মুইদুল ইসলাম। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ইউএনও মো. মাহাবুব উল্লাহ মজুমদার, পরিচালনা পর্ষদের সদস্য রুহুল আমিন, একেএম আমিনুল হক, শিক্ষার্থী নাফিজা নুর ও মৌনতা। দ্বিতীয় পর্বে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান। 

ইত্তেফাক/পিও