শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

মদ খেয়ে বিয়ের কথা ভুলে গেলেন বর!

আপডেট : ১৯ মার্চ ২০২৩, ২০:৩৬

বিয়ের আগের রাতে বন্ধুদের সঙ্গে মদ পান করলেন বর। এর মাত্রা এত বেশি ছিল যে যুবকটি তার নিজের বিয়ের কথা ভুলে গিয়েছিলেন। বিয়ের দিন জ্ঞানই ফিরল না তার। মণ্ডপে একা বসেছিলেন কনে। বিয়ের জন্য বর আর আসেননি। ভারতের একাধিক সংবাদ মাধ্যমের বরাত দিয়ে এ তথ্য জানায় আনন্দবাজার। 

প্রতিবেদনে বলা হয়, ঘটনাটি ঘটেছে ভারতের বিহার রাজ্যের ভাগলপুরের সুলতানগঞ্জে। সোমবার (১৪ মার্চ) বিয়ের আনুষ্ঠানিকতা শুরু হয়। কনে ও তার পরিবার বর ও বরযাত্রীদের জন্য অপেক্ষা করছিল। ঘণ্টার পর ঘণ্টা পেরিয়ে গেল, কিন্তু বরকে কোথাও দেখা গেল না। 

বিয়ের আগের রাতে বন্ধুদের সঙ্গে মদ পান করলেন বর।

অপেক্ষা শেষে সব অতিথিরা বাড়ি ফিরে যায়। পরদিন মঙ্গলবার (১৫ মার্চ) বরের জ্ঞান ফিরলে পরিবার নিয়ে সে কনের বাড়িতে যায়। কিন্তু কনে বিয়ে করতে রাজি হননি। নববধূ পরিষ্কারভাবে বরের পরিবারকে জানায়, তারা এই ব্যবহারে অপমানিত হয়েছে। তাকে আর বিয়ে করা সম্ভব নয়। 

তদুপরি কনে স্পষ্টভাবে জানিয়ে দেন, এমন কাউকে বিয়ে করতে পারবেন না তিনি যার কর্তব্যবোধ নেই। এই শেষ নয়। কনের পরিবারের দাবি, মেয়ের বিয়েতে খরচ করা টাকা ফেরত দিতে হবে। 

মণ্ডপে একা বসেছিলেন কনে।

বরের পরিবার এতে রাজি হয়নি। এরপর বরের পরিবারের কয়েকজনকে আটকে রাখে কনের পরিবার। এক পর্যায়ে দুই পক্ষের সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ছুটে যায়। তাদের মধ্যস্থতায় দুই পরিবারের ঝগড়া মিটে গেলেও বরকে বিয়ে করতে রাজি হননি কনে। 

সম্প্রতি আসামে বিয়ের অনুষ্ঠানে এক মাতাল বর ঘুমিয়ে পড়ে। তার বাবাও বিয়ের অনুষ্ঠানে মাতাল হয়ে আসেন। এসব দেখে বিয়ে ভেঙে দেন কনে। তিনি জানিয়ে দেন, একজন মাতালকে বিয়ে করতে পারবেন না তিনি। এবার বিহারেও মদের কারণে বিয়ে ভেঙে গেল।

ইত্তেফাক/ডিএস