শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয় ও নেপালের জিপি কৈরালা ফাউন্ডেশনের যৌথ চিত্রকর্ম প্রদর্শনী

আপডেট : ২৪ মার্চ ২০২৩, ২১:৩৪

বর্ণাঢ্য আয়োজনে ২১ মার্চ থেকে শুরু হয়েছে শান্ত-মারিয়ম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি ও নেপালের জিপি কৈরালা ফাউন্ডেশন ও সমকাল শিল্পীগোষ্ঠী, বাংলাদেশ’র যৌথ আন্তর্জাতিক চিত্রকর্ম প্রদর্শনী। কালারস অফ পিস শিরোনামে আয়োজিত এ প্রদর্শনী রাজধানীর উত্তরায় ক্রিয়েটিভ দ্য আর্ট গ্যালারিতে আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশে নিযুক্ত নেপালের রাষ্ট্রদূত এবং অনুষ্ঠানের প্রধান অতিথি ঘনশ্যাম ভান্ডারী।

অনুষ্ঠানে বরেণ্য শিল্পী অধ্যাপক হাসেম খান, শান্ত-মারিয়াম ফাউন্ডেশন ও সুন্দরবন কুরিয়ার সার্ভিস প্রাইভেট লি.’র চেয়ারম্যান ডা. আহসানুল কবীর বিশেষ অতিথি হিসেবে এবং সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক বরেণ্য চিত্রশিল্পী মোস্তাফিজুল হক।

শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ও কোষাধ্যক্ষ প্রফেসর শামসুন নাহারের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে নেপাল ও বাংলাদেশের বিভিন্ন চিত্রশিল্পী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রদর্শনীতে দুই দেশের সর্বমোট ৭১ জন শিল্পী নিজ  দেশের শিল্প, সংস্কৃতি তথা ঐতিহ্য ধারণ করে এমন মোটিভ ও কালারস’র ৭১টি বিমূর্ত চিত্রকর্ম প্রদর্শন করেন।

তিন দিনব্যাপী আয়োজিত এ প্রদর্শনী ২৩ মার্চ পর্যন্ত (সকাল ৯টা থেকে বিকেল ৫টা) দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।

ইত্তেফাক/এএইচপি

এ সম্পর্কিত আরও পড়ুন