মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

লবণবোঝাই ট্রলারডুবি: নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার

আপডেট : ২৩ মার্চ ২০২৩, ০৮:৩৩

বঙ্গোপসাগরের চট্টগ্রাম আনোয়ারার গহিরা অংশে লবণবোঝাই ট্রলারডুবির ঘটনার তিনদিন পর নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে।

বুধবার (২২ মার্চ) বিকেলে বঙ্গোপসাগরের আনোয়ারার গহিরার রাতাখোদ্দ অংশে ডুবন্ত লবণবোঝাই নৌকার ভেতর থেকে তার লাশ উদ্ধার করা হয় বলে জানিয়েছে নৌ পুলিশ।

নিহত নেছার উদ্দিন (২৭) বাঁশখালীর ছনুয়া ইউনিয়নের খুদুকখালী এলাকার রহমান বাপের বাড়ির নাগু মিয়ার ছেলে।

উদ্ধার হওয়া শ্রমিকেরা জানান, নিখোঁজ নেছার বঙ্গোপসাগরে ডুবে যাওয়া ‘এমবি জাহাঙ্গীর’ এ কাজ করতেন। সেদিন ঝড়ো হাওয়া শুরু হলে নেছার বোটের কেবিনে ঢুকে যায়। অবস্থার অবনতি হলে বোটের মধ্যে থাকা অন্যান্য শ্রমিক সাগরে ঝাঁপ দিলেও ট্রলার মধ্যে থেকে যায় নেছার।

নিহতের পরিবার জানায়, নেছারকে উদ্ধারের জন্য শহর থেকে ভাড়া করে ডুবুরি দল আনা হয়। কিন্তু দীর্ঘক্ষণ চেষ্টা চালিয়ে ব্যর্থ হয় ডুবুরিরা। পরে স্থানীয়দের সহযোগিতায় উদ্ধারে নামে স্বজনরা। ১০ থেকে ১২টি বোট নিয়ে নোঙর ফেলে ডুবে যাওয়া বোটটি তীরে টেনে আনা হয়। ওই বোটের কেবিন থেকেই নেছারের গলিত লাশ উদ্ধার করা হয়।

আনোয়ারা বার আউলিয়া নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ আব্দুল খালেক বলেন,  সাগরে ঝড়ো হাওয়া, বৃষ্টির কারণে নেছারের লাশ উদ্ধার অভিযান কার্যক্রম ব্যাহত হয়েছিল। তবে লাশ উদ্ধার হয়েছে।

১৯ মার্চ সকালে কুতুবদিয়া, মহেশখালী, বাঁশখালি থেকে লবণ নিয়ে চট্টগ্রাম শহরে যাওয়ার পথে আনোয়ারার রায়পুর ইউনিয়নের খোর্দ্দ গহিরা এলাকায় বঙ্গোপসাগরে পাঁচটি ট্রলার ডুবির ঘটনা ঘটে। এ ঘটনায় ২৫ শ্রমিককে উদ্ধার করা হলেও নিখোঁজ ছিলেন নেছার উদ্দিন।

ইত্তেফাক/আরএজে