বুধবার, ২৬ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

বৃষ্টির কারণে বন্ধ খেলা 

আপডেট : ২৭ মার্চ ২০২৩, ১৬:০৭

বৃষ্টির কারণে বন্ধ রয়েছে বাংলাদেশ-আয়ারল্যান্ডের মধ্যকার তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। সোমবার (২৭ মার্চ) টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় আয়ারল্যান্ড। প্রথম ইনিংসের শেষ ৪ বল বাকি থাকতে বন্ধ হয়ে যায় খেলা। ১৯ ওভার ২ বলে ৫ উইকেট হারিয়ে ২০৭ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।

প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার লিটন দাস ও রনি তালুকদার। উদ্বোধনী জুটিতে ৯১ রান সংগ্রহ করেন এই দুই ব্যাটার। লিটন ২৩ বলে ৪৭ রান করে আউট হলেও অন্যপ্রান্তে আগ্রাসী ব্যাটিং চালিয়ে যান রনি। ৬টি চার ও ২টি ছক্কায় ২৪ বলে অর্ধশতক পূরণ করেন রনি তালুকদার। 

এরপর দলীয় ১১৮ রানে সাজঘরে ফরে যান ক্রিজে আসা নাজমুল হাসান শান্ত। ১৩ বলে ১৪ রান করে আউট হন শান্ত। শান্তর বিদায়ের পর ক্রিজে আসেন শামিম হোসেন। শামিমকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন রনি। তবে দলীয় ১৫৪ রানে ৩৮ বলে ৬৭ রান করে সাজঘরে ফিরে যান রনি। 

এরপর ক্রিজে আসা তাওহিদ হৃদয়কে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন শামিম। তবে দলীয় ১৭২ রানে ২০ বলে ৩০ রান করে আউট হন শামিম। শামিমের বিদায়ের পর ক্রিজে আসেন অধিনায়ক সাকিব আল হাসান। 

সাকিব ও হৃদয় মিলে রানের চাকা সচল রাখেন। তবে দলীয় ২০১ রানে ৮ বলে ১৩ রান করে সাজঘরে ফিরে যান তাওহিদ হৃদয়। এরপর ক্রিজে আসেন মেহেদী মিরাজ। এরপর বৃষ্টি নামলে ইনিংসের চার বল বাকি থাকতে খেলা বন্ধ হয়ে যায়।

ইত্তেফাক/জেডএইচ