শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

আইবিএস ইন্টেলিজেন্স গ্লোবাল ফিনটেক ইনোভেশন অ্যাওয়ার্ড ২০২২ পেলো ব্রাক ব্যাংক

আপডেট : ২৯ মার্চ ২০২৩, ২১:৩৮

অসাধারণ উদ্ভাবনী ট্র্যানজ্যাকশন ব্যাংকিং সল্যুশন বাস্তবায়নের জন্য আইবিএস ইন্টেলিজেন্স গ্লোবাল ফিনটেক ইনোভেশন অ্যাওয়ার্ডস ২০২২-এ ট্র্যানজ্যাকশন ব্যাংকিংয়ের সেরা বাস্তবায়ন পুরস্কার পেয়েছে গ্লোবাল ফাইনান্সিয়াল সার্ভিস ইন্ডাস্ট্রিতে লেন্ডিং এবং ট্র্যানজ্যাকশন ব্যাংকিং সল্যুশনসের নেতৃস্থানীয় সার্ভিস প্রদানকারী সংস্থা নিউক্লিয়াস সফটওয়্যার। গত ২৩ ফেব্রুয়ারি পুরস্কার অর্জনের ঘোষণা করা হয়েছে।

ব্যাংকের ট্রানজ্যাকশন ব্যাংকিং স্যুইট FinnAxia™ থেকে নিউক্লিয়াস সফটওয়্যারের সাপ্লাই চেইন ফাইন্যান্সিং সল্যুশনের দ্রুত বাস্তবায়নের জন্য এই পুরস্কার পেয়েছে ব্র্যাক ব্যাংক। গ্রাহকদেরকে সিমলেস সমাধান প্রদান করতে ব্যাংকের কৌশল— সাপ্লাই চেইন ফাইন্যান্সিং মার্কেটে প্রবেশকে সহায়তা করতে এই সল্যুশন ডিজাইন করা হয়েছে।

ব্র্যাক ব্যাংকের এই সল্যুশনের অত্যাধুনিক এন্ড-টু-এন্ড ডিজিটাল ক্ষমতার ফলে দ্রুত গ্রাহকদের অনবোর্ড করার পাশাপাশি ৪ মিনিট ৫২ সেকেন্ডের মধ্যে সেবা দিয়ে দ্রুত কাস্টোমার অ্যাকটিভেশন করা সম্ভব। FinnAxia™ হলো একটি সম্পূর্ণ স্বয়ংক্রিয় ও কাগজবিহীন সল্যুশন, যা ব্যাংকের সাপ্লাই চেইন ফাইন্যান্স গ্রাহকদের সহজ, সুবিধাজনক ও স্বাচ্ছন্দ্যময় অভিজ্ঞতা প্রদান করছে।

ব্র্যাক ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর. এফ. হোসেন বলেন, “একটি এসএমই-কেন্দ্রিক ব্যাংক হিসেবে ব্র্যাক ব্যাংক সব সময়েই তৃণমূল এসএমই উদ্যোক্তাদের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে সচেষ্ট। এই লক্ষ্যের সাথে যুক্ত হয়েছে নিউক্লিয়াস সফটওয়্যার দ্বারা তৈরি আমাদের নতুন সাপ্লাই চেইন ফাইন্যান্স সল্যুশন। এর ফলে এখন আমরা দ্রুত অর্থায়নের মাধ্যমে বাধাহীনভাবে ব্যবসাগুলোকে প্রতিযোগিতামূলক এবং দ্রুত পরিবর্তনশীল ব্যবসায়িক ল্যান্ডস্কেপের সাথে তাল মিলিয়ে চলতে সহায়তা করতে পারবো। 

তিনি আরও বলেন, সল্যুশনটি ডিজিটাল টুলের সাহায্যে ফাস্ট ট্র্যাক ফাইন্যান্সিং করবে, যার মাধ্যমে ব্যাপকভাবে উপকৃত হবে এসএমই প্রতিষ্ঠানসমূহ। সল্যুশনটি ব্র্যাক ব্যাংকে দ্রুত সেবা প্রদান নিশ্চিত করবে এবং দক্ষতা ও উৎপাদনশীলতা বাড়ানোর পাশাপাশি পরিধি প্রসারিত করবে। নিউক্লিয়াস সফটওয়্যারের সাথে যৌথভাবে এই আন্তর্জাতিক পুরস্কার পেয়ে আমরা অত্যন্ত গর্বিত। গ্রাহকদের আরো উৎকৃষ্ট সার্ভিস দেওয়ার জন্য আমরা সর্বোত্তম প্রযুক্তি ব্যবহার করতে থাকবো।”

নিউক্লিয়াস সফটওয়্যারের প্রধান নির্বাহী কর্মকর্তা পরাগ ভিস বলেন, “আমরা ব্র্যাক ব্যাংকের সাথে কাজ করে এবং ডিজিটাইজেশনে তাদের দূরদর্শী দৃষ্টিভঙ্গিকে সমর্থন করতে পেরে সম্মানিত। আর ব্র্যাক ব্যাংকের সাথে এই মর্যাদাপূর্ণ পুরস্কারের মাধ্যমে ট্র্যানজ্যাকশন ব্যাংকিংয়ে অগ্রণী ভূমিকায় আমাদের প্রচেষ্টার জন্য স্বীকৃতি পেয়ে আমরা অত্যন্ত আনন্দিত। আমরা ব্র্যাক ব্যাংককে তাদের ব্যবসার সম্প্রসারণ এবং প্রতিযোগিতায় এগিয়ে থাকার নতুন উপায় খুঁজে পেতে সাহায্য করে যাবো।”

ইত্তেফাক/এএইচপি