শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

লুক্সেমবার্গ ক্যাপিটাল পার্টনারসের সঙ্গে এন্টারপ্রাইজ ৩৬০ লিমিটেডের চুক্তি স্বাক্ষর

আপডেট : ৩০ মার্চ ২০২৩, ১৪:৪৬

বিশ্বখ্যাত বিনিয়োগকারী কোম্পানি লুক্সেমবার্গ ক্যাপিটাল পার্টনারসের সঙ্গে ব্যবসায়িক চুক্তি স্বাক্ষর করেছে এন্টারপ্রাইজ ৩৬০ লিমিটেড। লুক্সেমবার্গ ক্যাপিটাল পার্টনারসের স্থানীয় প্রতিনিধি হিসেবে বাংলাদেশী ব্যবসায় প্রতিষ্ঠানের সঙ্গে সংযোগ স্থাপন, বাংলাদেশে তাদের আর্থিক পণ্যের প্রচার ও বিক্রয়ের জন্য কাজ করবে এন্টারপ্রাইজ ৩৬০ লিমিটেড। এক বিজ্ঞপ্তিতে এমনটি জানিয়েছে প্রতিষ্ঠানটি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, লুক্সেমবার্গ ক্যাপিটাল পার্টনারস একটি আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান যা ব্যবসায় প্রতিষ্ঠানকে স্বল্প সুদে বড় অংকের ঋণ প্রদান এবং অন্যান্য অর্থায়ন পরিষেবা প্রদান করে। তারা সর্বদা ঋণ পরিষেবার মাধ্যমে ঋণগ্রহীতাকে সর্বোচ্চ ভ্যালু প্রদানে বিশ্বাস করে। তাদের প্রতিটি অর্থায়ন লেনদেনে বিনিয়োগকারীর পরিবর্তে ক্লায়েন্টের সুবিধার কথা বেশি বিবেচনা করা হয়। লুক্সেমবার্গ ক্যাপিটাল পার্টনারস এর মূল নীতিটি বাজারে প্রচলিত ঋণ প্রদানের নীতি ব্যবস্থার ব্যাতিক্রম একটি ব্যবস্থা যাদের ব্যাতিক্রম মডেল এবং লেনদেন-কেন্দ্রিক ঋণ এবং অর্থায়ন পরিষেবাগুলো ক্লায়েন্টের জন্য আরও মূল্যবান।

অন্যদিকে ব্যবসায়কে টেকসই করার লক্ষ্যে এই “৩পি” মডেল মাথায় রেখে ব্যবসা প্রতিষ্ঠানকে পরামর্শ, সেবা ও প্রযুক্তিগত সহায়তা দিতে প্রতিষ্ঠিত হয়েছে “এন্টারপ্রাইজ ৩৬০ লিমিটেড”। এই প্রতিষ্ঠানটি একই সাথে বিজনেস ইনকিউবেশন এবং এক্সিলারেশন সেন্টার হিসেবে ক্ষুদ্র, মাঝারি ও বৃহৎ ব্যবসায় প্রতিষ্ঠানগুলোর পাশাপাশি স্টার্টআপ প্রতিষ্ঠানগুলোকে কৌশলগত, পরিচালনগত ও প্রায়োগিক সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করে। 

“এন্টারপ্রাইজ ৩৬০” দেশের ব্যবসা প্রতিষ্ঠানগুলোর সক্ষমতা বৃদ্ধি ও উৎপাদনশীলতা বাড়ানোর লক্ষ্যে এন্টারপ্রাইজ অটোমেশন, ডাটা ম্যানেজমেন্ট এবং ইআরপি বাস্তবায়নের উপর জোর দেয় যা প্রতিষ্ঠানের অযাচিত ব্যয় নিয়ন্ত্রণ করে মুনাফা বৃদ্ধিতে অবদান রাখে। 

মোটকথা “এন্টারপ্রাইজ ৩৬০” একই ছাতার নিচে ব্যবসা প্রতিষ্ঠানের যাবতীয় সমস্যার টেকসই সমাধান প্রদানে কাজ করে। পাশাপাশি প্রতিষ্ঠানটি বাংলাদেশের নাগরিকদের জন্য কাজের নতুন নতুন ক্ষেত্র তৈরিতে অবদান রাখছে।

ইত্তেফাক/এএইচপি