শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

‘একদিনে ৫০০ জায়গা বোমা নয়,  ১০০ ব্রিজ ও সড়ক উদ্বোধন দেখতে চাই’

আপডেট : ৩১ মার্চ ২০২৩, ১৫:২৬

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, একদিনে ৫০০ জায়গা বোমা নয়, ১০০ ব্রিজ ও সড়ক উদ্বোধন দেখতে চাই।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা একটানা ১৪ বছর ক্ষমতায় থাকার কারণে দেশে এতো উন্নয়ন সম্ভব হয়েছে। এর ধারবাহিকতা আমাদেরকে রক্ষা করতে হবে। কারণ আমরা আর পেছনে ফিরে যেতে চাই না। আমরা একই দিনে ৫০০ জায়গা বোমা দেখতে চাই না, শেখ হাসিনা যেমন একইদিনে ১০০ ব্রিজ, ১০০  সড়ক উদ্বোধন করছেন, আমরা তা দেখতে চাই।

শুক্রবার (৩১ মার্চ) দুপুরে চাঁদপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলায় বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের টাকা বিতরণ অনুষ্ঠানে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, আমরা চাই না সরকারের উচ্চ পর্যায়ে কেই এতিমের অর্থ আত্মাসাৎ করুক। সে জন্য বর্তমান যে সরকার রয়েছে বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে দেশটাকে এগিয়ে নিয়ে যেতে তার ধারাবাহিকতা আমাদের দরকার। আজকে আমরা যে অবস্থায় আছি, আগামী দিনে আমরা আরো ভালো অবস্থায় থাকবো।  বঙ্গবন্ধু কন্যাকে মানুষ কেন বার বার ভোট দিয়ে নির্বাচিত করছেন, কারণ মানুষ সুখে ও শান্তিতে আছে এবং আগের তুলনায় অনেক ভালো আছে।

সদর উপজেলা পরিষদ মিলনায়তনে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে টাকা বিতরণ অনুষ্ঠানে মন্ত্রী। ছবি: ইত্তেফাক

তিনি বলেন, আমরা দেখেছি শুধুমাত্র পার্বত্য অঞ্চলেই নয়, আমাদের সমতলে বসবাসকারী সকল ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর উন্নয়নে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। সারাদেশে বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে কেউ গৃহহীন ও ভূমিহীন থাকবে না, সে জন্য ঘরে করে দেওয়া হচ্ছে। একইভাবে শিক্ষায় সহায়তার জন্য বৃত্তি ও উপবৃত্তি দেওয়া হচ্ছে। তেমনি এই ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর যারা রয়েছে তাদের ঘর করে দেওয়া, তাদের সন্তানদের পড়াশুনার জন্য বৃত্তির ব্যবস্থা করা, তাদের এলাকার উন্নয়ন, প্রশিক্ষণ এবং ঋণ দিয়ে কর্মসংস্থানের ব্যবস্থা করা, বিভিন্ন উপকরণ দিয়ে ধারবাহিকভাবে সহযোগিতা করে যাচ্ছে বর্তমান সরকার।

চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানজিদা শাহনাজ সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত।

ইত্তেফাক/আরএজে