শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে তলব

আপডেট : ১৬ এপ্রিল ২০২৩, ১০:৫৫

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে রোববার (১৬ এপ্রিল) আবগারি দুর্নীতি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য কেন্দ্রীয় তদন্ত ব্যুরো (সিবিআই) তলব করেছে। এই কারণে আম আদমি পার্টি (এএপি) সরকার সোমবার (১৭ এপ্রিল) দিল্লি বিধানসভার একটি বিশেষ অধিবেশন ডেকেছে। এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। 

আপের পক্ষ থেকে জানানো হয়েছে, পরিস্থিতি ভয়াবহ। ইডি ও সিবিআই যেভাবে বিরোধী রাজনৈতিক নেতাদের মিথ্যা অভিযোগে 'ফাঁদে' ফেলছে, তা নিয়ে বিধানসভায় আলোচনা হওয়া দরকার।

কেন্দ্রীয় তদন্ত ব্যুরো (সিবিআই)

বিষয়টি ব্যাখ্যা করে উত্তরপ্রদেশের বিধায়ক সৌরভ ভরদ্বাজ সংবাদমাধ্যমকে জানান, পরিস্থিতি খুব একটা ভাল নয়। সুতরাং, বিষয়টি নিয়ে বিধানসভায় আলোচনা করা দরকার। দিল্লি সরকারের প্রতিনিধিরা বিধানসভায় পরিস্থিতি ব্যাখ্যা করবেন।

আবগারি দুর্নীতি মামলায় সিবিআইয়ের সমনের পরিপ্রেক্ষিতে শনিবার (১৫ এপ্রিল) দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল কেন্দ্রীয় তদন্ত সংস্থা (সিবিআই) ও বিজেপির বিরুদ্ধে সরব হন। এক টুইট বার্তায় তিনি বলেন, 'সিবিআই ও ইডির মিথ্যা অভিযোগের বিরুদ্ধে আমরা আদালতে প্রয়োজনীয় মামলা দায়ের করব।'

উত্তরপ্রদেশের বিধায়ক সৌরভ ভরদ্বাজ

কেজরিওয়াল দাবি করেছেন, সিবিআই তাদের হয়রানি করার জন্য আবগারি দুর্নীতির গল্প তৈরি করছে। কেজরিওয়ালকে কটাক্ষ করে কেন্দ্রীয় আইনমন্ত্রী কিরেন রিজিজু বলেন, 'আপনি যদি ইডি ও সিবিআইয়ের বিরুদ্ধে আদালতে যান, তাহলে আপনি কি আদালতের বিরুদ্ধেও যাবেন?'

কেজরিওয়াল সম্প্রতি জানিয়েছিলেন, আম আদমি পার্টির জাতীয় দল হিসেবে নাম করণের পরে দলের কর্মীরা জেলে যেতে প্রস্তুত। রোববার আবগারি দুর্নীতি মামলায় কেজরিওয়ালকে তলব করেছে সিবিআই। এই মামলায় ইতোমধ্যেই গ্রেফতার করা হয়েছে আম আদমি পার্টির নেতা মণীশ সিসোদিয়াকে।

ইত্তেফাক/ডিএস