শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ইতালিতে নেওয়ার কথা বলে বিমানে চট্টগ্রাম নিয়ে মুক্তিপণ দাবি 

আপডেট : ০৮ মে ২০২৩, ২২:১৫

রাজশাহীর বাঘার সুমন আলী নামে এক যুবককে ইতালিতে নেওয়ার কথা বলে ঢাকা থেকে বিমানযোগে নেওয়া হয়েছে চট্রগাম। সেখান এক বাড়িতে আটকে রেখে ৫ লাখ মুক্তিপণ দাবির অভিযোগ পাওয়া গেছে। 

রোববার (৭ মে) বাঘা থানায় এমন অভিযোগ করেছেন সুমনের বড় ভাই সুজন আলী। সুমন বাঘা উপজেলার বাউসা ইউনিয়নের বাউসা ঠাকুরপাড়া গ্রামের আকাল আলীর ছেলে।

জানা যায়, উপজেলার বাউসা ঠাকুরপাড়া গ্রামের মালয়েশিয়া প্রবাসী ওয়াহিদ আলীর মাধ্যমে আবদুর রহিম নামে অপর এক ব্যক্তির সঙ্গে সুমন আলীর পরিচয় হয়। রহিম সুমনকে ইতালিতে পাঠানোর কথা বলে। ইতালিতে যাওয়ার জন্য তিন মাস আগে আবদুর রহিমের সঙ্গে ৭ লাখ ৫০ হাজার টাকা চুক্তি হয় সুমনের। চুক্তি অনুযায়ী প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করেন। সেই মোতাবেক শনিবার (৫ মে) তার ইতালি যাওয়ার কথা ছিল। এজন্য তাকে ইতিমধ্যে তিন ভাগের দুই ভাগ টাকা প্রদান করা হয়েছে।

সুমন আলীর বড় ভাই সুজন আলী বলেন, ইতালি যাওয়ার কথা বলে আমার ছোট ভাইকে ঢাকা বিমানবন্দর পর্যন্ত পৌঁছে দেয়। শনিবার রাত সাড়ে ৮টার দিকে বিমানে উঠে আমার ভাই। এরপর ওই বিমান তাকে চট্রগ্রাম নিয়ে যাওয়া হয়। সেখান থেকে আবদুর রহিমের লোকজন একটি মাইক্রোবাসে করে সুমনকে একটি বাড়িতে নিয়ে বলে ইতালি আছো। এখন বাড়িতে মোবাইল করে পাঁচ লাখ টাকা পাঠাতে বল। পরে সুমন ফোন দিয়ে বলে, তুমি টাকা না পাঠালো ওরা আমাকে মেরে ফেলবে। এ ঘটনায় বাঘা থানায় রোববার সকালে একটি লিখিত অভিযোগ করি। 

বাঘা থানা ওসি খায়রুল ইসলাম বলেন, এ ঘটনায় অভিযোগ পেয়েছি। সুমনকে উদ্ধারের জন্য চট্টগ্রামসহ বিভিন্ন থানায় খবর দেওয়া হয়েছে। পুলিশের একটি দল ইতিমধ্যেই কাজ শুরু করেছে।

ইত্তেফাক/এবি/পিও