শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রিয়ালকে ভয় দেখালেন রুনি

আপডেট : ০৯ মে ২০২৩, ১২:০২

প্রশ্ন হলো বিশ্বসেরা রিয়াল মাদ্রিদ কি কারো হুমকিতে ভয় পাওয়ার মতো দল? কার্লো আনচেলত্তির দল কি ওয়েইন রুনির হুমকিতে ভয় পাচ্ছে? রিয়াল ভয় পাচ্ছে কি না, সেটা অন্য হিসাব। তবে ম্যানচেস্টার সিটির পক্ষ নিয়ে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক রুনি রিয়ালকে ভয় দেখানোর চেষ্টাই করেছেন। আজ উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের প্রথম লেগে মুখোমুখি হচ্ছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল ও ম্যানচেস্টার সিটি। রিয়ালের মাঠ বার্নাব্যুর এই দ্বৈরথের আগে বিশেষজ্ঞ মতামত দিতে গিয়ে রুনি পরিষ্কার কণ্ঠে বলেছেন, ম্যান সিটি রিয়ালকে শুধু হারাবেই না, রীতিমতো বিধ্বস্ত করবে। মানে রুনির দাবি, রিয়ালকে গুঁড়িয়ে দেবে ম্যান সিটি।

রুনি ক্যারিয়ারের বেশির ভাগ সময় খেলেছেন ম্যান সিটির চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে। খেলোয়াড়ি জীবনের ইতি টেনে বিশেষজ্ঞের খাতায় নাম লেখানো রুনি  আজ রিয়ালের বিপক্ষে সেই শত্রু ম্যান সিটির জয়ই কামনা করছেন। তবে শুধু নিজের চাওয়া থেকে নয়, রুনি আসলে পেপ গার্দিওলার অধীনে ম্যান সিটির বর্তমানের উড়ন্ত ফর্মের কারণেই এমন মন্তব্য করেছেন।

ইংল্যান্ডের জনপ্রিয় পত্রিকা ‘দ্য সানডে টাইমস’এ লেখা নিজের কলামে রুনি লিখেছেন, ‘ম্যানচেস্টার সিটি চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে রিয়াল মাদ্রিদকে শুধু হারাবেই না, তারা রিয়ালকে বিধ্বস্ত করবে।’ 

রুনির এই ভবিষ্যদ্বাণী কি সত্যি হবেই? রুনি নিজেও জানেন, শেষ পর্যন্ত তার ভবিষ্যদ্বাণীটা নাও ফলতে পারে। কারণ, যে দলটি গুঁড়িয়ে যাবে বলে মন্তব্য করেছেন, সেই দলটার নাম রিয়াল। চ্যাম্পিয়ন্স লিগে যাদের হারানো পৃথিবী জয় করার মতোই কঠিন।

রুনিও তাই পরে সাবধানতার পথ অবলম্বন করেছেন, ‘অবশ্য আমি ভুলও প্রমাণিত হতে পারি। তবে আমি মনে করি দল হিসেবে ম্যান সিটি এখন অন্য উচ্চতায় রয়েছে। রিয়াল মাদ্রিদের অভিজ্ঞতা এবং ইতিহাসকে আপনি বাতিল করে দিতে পারবেন না। কিন্তু আমি এবার তাদের পক্ষে বাজি ধরতে পারছি না। আমি মনে করি, এই বছরটি ম্যান সিটির।’ রিয়াল ভয় পাক না পাক, রুনির এই মন্তব্য নিশ্চয় ম্যান সিটিকে বাড়তি প্রেরণা জোগাচ্ছে।

ইত্তেফাক/এসএস