বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ইউএনও’র ওপর হামলা: চেয়ারম্যান কারাগারে, আওয়ামী লীগ নেতার স্বীকারোক্তি

আপডেট : ১২ মে ২০২৩, ১৯:৪২

ফরিদপুরের মধুখালীতে ইউএনও’র ওপর হামলার ঘটনায় আওয়ামী লীগ নেতা শাকির আহমেদ টোকন (৫০) আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। শুক্রবার (১২ মে) ফরিদপুর আমলি আদালতের জ্যেষ্ঠ বিচারক মারুফ হাসানের আদালতে এ জবানবন্দি দেন।

এদিকে ইউপি চেয়ারম্যান শাহ্ আসাদুজ্জামান তপনকে (৫০) দুই দিনের রিমান্ড শেষে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ। মধুখালী থানার এসআই চম্পক কুমার বড়ুয়া বলেন বিষয়টি নিশ্চিত করেছেন।

শাকির আহমেদ টোকন ডুমাইন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। 

মধুখালী থানার এসআই চম্পক কুমার বড়ুয়া বলেন, রিমান্ডে ইউপি চেয়ারম্যান শাহ্ আসাদুজ্জামান বেশকিছু গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। ইউপি চেয়ারম্যানের দেওয়া তথ্য যাচাই-বাছাই করে দেখা হচ্ছে। পাশাপাশি ঘটনার সঙ্গে জড়িত অন্যদের নামও তিনি বলেছেন। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। 

এদিকে এ ঘটনায় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) লিটন আলী তদন্ত শেষ করে জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদারের কাছে প্রতিবেদন জমা দিয়েছেন। 

গত ৪ মে দুপুরে উপজেলার ডুমাইন ইউনিয়নের নিশ্চিন্তপুর গ্রামে আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণ ও জমির মালিকানা নিয়ে বিরোধকে কেন্দ্র করে ইউএনও’র ওপর হামলা করে স্থানীয়রা।  এ সময় ইউএনও’র গাড়ি ভাঙচুর করা হয়। এ ঘটনায় ইউএনও’র গাড়ি চালক সুমন শেখ এবং মথুখালী থানার এসআই প্রবীর কুমার সরকার বাদী হয়ে পৃথক দু’টি মামলা করেন।

ইত্তেফাক/এবি/পিও