শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

রাজধানীতে এবার পশুর হাট বসবে ১৬ স্থানে

আপডেট : ১৯ মে ২০২৩, ০৪:৩০

ঈদুল আজহাকে কেন্দ্র করে ঢাকার দুই সিটি করপোরেশনে ১৬টি অস্থায়ী পশুর হাট বসবে। এর মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশনে আটটি এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে বসবে আটটি হাট। এছাড়া রাজধানীর গাবতলী ও সারুলিয়ায় স্থায়ী পশুর হাটেও কোরবানির পশু বিক্রি হবে।

ইতিমধ্যে তালিকাভুক্ত ১৬টি হাট ইজারা দিতে দরপত্র আহ্বান করেছে সিটি করপোরেশন। কর্তৃপক্ষ চাইলে তালিকা থেকে যে কোনো হাট বাতিল ও নতুন হাট সংযোজন করতে পারবে বলে উল্লেখ করা হয়েছে দরপত্রে।

এবার দক্ষিণে উত্তর শাহজাজানপুর খিলগাঁও রেলগেট বাজারের মৈত্রী সংঘ ক্লাব ও আশপাশের খালি জায়গা এবং শ্যামপুর কদমতলী ট্রাকস্ট্যান্ড সংলগ্ন এলাকায় এবার অস্থায়ী হাট বসছে না। দরপত্র অনুসারে ডিএসসিসিতে অস্থায়ী পশুর হাট বসছে পোস্তগোলা শ্মশানঘাট সংলগ্ন আশপাশের খালি জায়গা, ইনস্টিটিউট অব লেদার টেকনোলজি কলেজ সংলগ্ন উন্মুক্ত এলাকা, মেরাদিয়া বাজার সংলগ্ন খালি জায়গা, লিটল ফ্রেন্ডস ক্লাব সংলগ্ন খালি জায়গা ও কমলাপুর স্টেডিয়াম সংলগ্ন খালি জায়গা, যাত্রাবাড়ীর দনিয়া কলেজ সংলগ্ন খালি জায়গা, ধোলাইখাল ট্রাকস্ট্যান্ড সংলগ্ন খালি জায়গা এবং লালবাগের রহমতগঞ্জ ক্লাব সংলগ্ন খালি জায়গা ও আমুলিয়া মডেল টাউন সংলগ্ন খালি জায়গায়। গত ৩০ এপ্রিল আমুলিয়া মডেল টাউন সংলগ্ন খালি জায়গায় আরেকটি পশুর হাট ইজারায় দরপত্র আহ্বান করে ডিএসসিসি।

গত ২ মে আটটি পশুর হাটের দরপত্র আহ্বান করে ডিএনসিসি। এই দরপত্র অনুযায়ী ডিএনসিসিতে অস্থায়ী পশুর হাট বসছে উত্তরা দিয়াবাড়ী ১৬ ও ১৮ নম্বর সেক্টর সংলগ্ন বউ বাজার এলাকা, মিরপুর সেকশন-৬-এর ইস্টার্ন হাউজিং এলাকা, বাড্ডা ইস্টার্ন হাউজিং আফতাবনগর ব্লক বি থেকে এইচ পর্যন্ত খালি জায়গা, ভাটারা (সাঈদনগর) সংলগ্ন খালি জায়গা, মোহাম্মদপুরের বছিলা, ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের খেলার মাঠ, কাওলা শিয়ালডাঙ্গা সংলগ্ন খালি জায়গা এবং ৪৪ নম্বর ওয়ার্ডের কাচকুড়া ব্যাপারীপাড়ার রহমাননগর আবাসিক প্রকল্প এলাকায়। সর্বশেষ এই হাটটি এ বছর বাড়িয়েছে উত্তর সিটি করপোরেশন।

ইত্তেফাক/এমএএম