মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

ধামরাইয়ে সড়ক দুর্ঘটনার জন্য ঝুঁকিপূর্ণ ২০ পয়েন্ট

আপডেট : ২০ মে ২০২৩, ০৯:৫৩

ঢাকার ধামরাই উপজেলার ঢাকা ও আরিচা মহাসড়কে ১০ এবং আঞ্চলিক মহাসড়কে ১০টি নিয়ে মোট ২০টি দুর্ঘটনাপ্রবণ বা ঝুঁকিপূর্ণ পয়েন্ট চিহ্নিত করেছে নিরাপদ সড়ক চাই (নিসচা), ধামরাই উপজেলা শাখা।

নিসচা জানায়,  মহাসড়কে বারবাড়িয়া পর্যন্ত কোনো সিসি ক্যামেরা নেই। ঢুলিভিটা পর্যন্ত থাকলেও সেটি ভালো আছে কি না, তা তাদের জানা নেই। মহাসড়কে চুরি, ডাকাতি ও ছিনতাই, সড়ক দুর্ঘটনাসহ যে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা প্রশমন এবং ঘটে যাওয়া ঘটনার সঠিক তথ্য উদ্ধারের জন্য উপজেলার শেষ প্রান্ত অর্থাৎ বারবাড়িয়া পর্যন্ত সিসি ক্যামেরা বসানোর দাবি জানায় নিসচা।

এ ছাড়া মহাসড়ক ও আঞ্চলিক সড়ককে নিরাপদ করতে ফিটনেসবিহীন মেয়াদ উত্তীর্ণ যানবাহন বন্ধের দাবিও জানান নিসচা ধামরাই শাখার সভাপতি নাহিদ মিয়া।

বিশ্বব্যাপী সড়ক দুর্ঘটনা রোধকল্পে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে জাতিসংঘ ঘোষিত ‘সড়ক নিরাপত্তা সপ্তাহ ২০২৩-এর প্রথম দিনে সোমবার (১৫ মে) সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সাংবাদিকদের ভূমিকা ও করণীয় শীর্ষক কর্মশালার আয়োজন করে।  মঙ্গলবার (১৬ মে) দ্বিতীয় দিন হাইওয়ে পুলিশের সঙ্গে সড়ক নিরাপত্তা ক্যাম্পেইন করে নিসচা। নিরাপদ সড়ক নিশ্চিতকরণের  সপ্তাহব্যাপী এই আয়োজনে নানা কর্মসূচি চলবে  রোববার (২১ মে) ।

ইত্তেফাক/আরএজে