রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

মোবাইল সাংবাদিকতার ওপর তিন দিনের প্রশিক্ষণ

আপডেট : ২১ মে ২০২৩, ২১:৩০

বাংলাদেশ কমিউনিকেশন জার্নালিজম ডেভেলপমেন্ট সেন্টার (বিসিজেডিসি) মোবাইল সাংবাদিকতার ওপর তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচি ঘোষণা করেছে। 

প্রশিক্ষণটি অনুষ্ঠিত হবে বিসিজেডিসি’র ঢাকা অফিসে। মোবাইল ভিত্তিক নিউজ স্টোরি তৈরিতে সাংবাদিকদের প্রয়োজনীয় দক্ষতা ও জ্ঞান দিয়ে আরও শক্তিশালীও আত্মবিশ্বাসী করা এবংবাংলাদেশের সংবাদ শিল্পের অগ্রগতিতে অবদান রাখাই এই উদ্যোগের মূল লক্ষ্য। 

প্রশিক্ষণ কর্মশালাটি অংশগ্রহণকারীদের মোবাইল সাংবাদিকতায় একটি শক্ত ভিতগড়ে দেবে; ফ্রেমিং, গল্প বলার কৌশল, সম্পাদনা এবং সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলি কার্যকরভাবে ব্যবহারকরার মতো প্রয়োজনীয় বিষয়গুলিও শেখানোহবে। অভিজ্ঞ মোবাইল সাংবাদিক এবং পেশাদার গণমাধ্যমকর্মীদের নেতৃত্বে এই প্রশিক্ষণে তাত্ত্বিক জ্ঞানের সাথে হাতে-কলমে ব্যবহারিক অনুশীলনের সংমিশ্রণ করা হবে, যাতে অংশগ্রহণকারীরা মূল বিষয়বস্তুর ওপরসম্যক ধারণালাভ করতে পারে। 

প্রশিক্ষণ কর্মসূচিতেঅংশগ্রহণকারীরা গ্রুপ অনুশীলনের সুযোগ পাবে। এ মাধ্যমের সাথে জড়িত বিভিন্ন বিশেষজ্ঞরা সেশন পরিচালনা করবেন, তাদের কাছ থেকে তাত্ত্বিক ও ব্যবহারিক জ্ঞান লাভ করে অংশগ্রহণকারীরা উপকৃত হবে, পরবর্তিতেতাদের নতুন অর্জিত দক্ষতারপ্রয়োগ ও প্রকাশ ঘটাতে পারবে। প্রশিক্ষণসফলভাবে সম্পন্ন হলে,অংশগ্রহণকারীদেরকেতাদের মোবাইল সাংবাদিকতায়দক্ষতা অর্জনের স্বীকৃতি স্বরূপ সার্টিফিকেট প্রদান করা হবে।

এই কর্মশালাটি মূলত তাদের জন্য উন্মুক্ত যারা সাংবাদিকতা এবং মিডিয়া সম্পর্কিত ক্ষেত্রগুলিতে দক্ষতার সাথে করতে চান। শিক্ষার্থী, উৎসাহী সাংবাদিক, গণমাধ্যম পেশাদার, কনটেন্ট ক্রিয়েটরছাড়াওপিআরপ্রফেশনাল, বিশেষ করে নারীপ্রার্থীদেরকে আবেদন করতেবিশেষভাবে উৎসাহিতকরাহচ্ছে।

আগ্রহীপ্রার্থীরা আগামী ২৫মে, ২০২৩ তারিখের মধ্যে [email protected] এই ইমেইলের মাধ্যমে জীবনবৃত্তান্তসহ আবেদন পত্র জমা দিতে পারবেন। বিস্তারিত জানতেদয়া করে যোগাযোগ করুন: +৮৮ ০১৭২৪৭৭৬৯২৮

ইত্তেফাক/এএইচপি