রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

মেন্স জুনিয়র এশিয়া কাপ হকি-২০২৩

স্বাগতিক ওমানের বিপক্ষে আজ মাঠে নামবে বাংলাদেশ

আপডেট : ২৩ মে ২০২৩, ১০:৪২

আজ থেকে ওমানে শুরু হচ্ছে মেন্স জুনিয়র এশিয়া কাপ হকি-২০২৩। আর টুর্নামেন্টের প্রথম দিনই স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে বাংলাদেশ দল। ওমানের সালালাহ শহরে ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় রাত ১০টায়।

১০ দেশের জুনিয়র এশিয়া কাপ হকিতে বাংলাদেশ খেলছে ‘বি’ গ্রুপে। এই গ্রুপে স্বাগতিকরা ছাড়াও প্রতিপক্ষ হিসেবে রয়েছে মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া ও উজবেকিস্তান। আর গ্রুপ ‘এ’তে রয়েছে ভারত, পাকিস্তান, জাপান, থাইল্যান্ড ও চাইনিজ তাইপে। এদের মধ্যে টুর্নামেন্টের সেরা চার দল যুব বিশ্বকাপে জায়গা করে নেবে।

এদিকে হকিতে ওমান-বাংলাদেশ মুখোমুখি হলেই যেন টানটান উত্তেজনা ছড়িয়ে পড়ে। হোক সেটা সিনিয়র কিংবা বয়স ভিত্তিক দল। আর তা হয়ও বেশ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। এছাড়া চলতি বছরের জানুয়ারিতে ওমানে অনুষ্ঠিত হওয়া জুনিয়র এএইচএফ কাপের ফাইনালেও হাড্ডাহাড্ডি লড়াই হয়েছিল বাংলাদেশ-ওমানের। নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে শেষ হলে ফাইনালের ভাগ্য নির্ধারণ হয় পেনাল্টি শ্যুটআউটে। বাংলাদেশ জিতেছিল ৭-৬ গোলে।

এর আগে বাংলাদেশ দল ওমানে যাওয়ার আগে এই টুর্নামেন্টর জন্য নিজেদের প্রস্তুত করতে ভারতের হরিয়ানায় ২০ দিনের কন্ডিশনিং ক্যাম্প ও ১০টি ম্যাচ খেলিয়েছিল। সেখান থেকেই সরাসরি ওমানের উদ্দেশে গিয়েছে জুনিয়র হকি দল।

বাংলাদেশ জুনিয়র হকি দল: নূরুজ্জামান নয়ন, মোহাম্মদ সাইজুদ্দিন, আমিরুল ইসলাম, মেহরাব হাসান সামিন, আমান শরীফ, রামিম হোসেন, প্রিন্স লাল সামন্ত (অধিনায়ক), আবেদ উদ্দিন, রাহিদ হাসান জীবন, আজিজার রহমান, শাহিদুর রহমান সাজু, মো. আবদুল্লাহ, রাকিবুল হাসান, ওবায়দুল হক জয়, শহিদুল হক সৈকত, তাসিন আলী, সাবেদুর রহমান মিঠু ও জাহিদ হোসেন।

স্ট্যান্ডবাই: মেহেদী হাসান মুন্না, দেবাশিষ কুমার রায়, আসাদুজ্জামান চাঁদ ও মো. আলামিন।

ইত্তেফাক/এসএস

এ সম্পর্কিত আরও পড়ুন