রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

স্পেনে ‘বর্ণবাদ’ সমস্যা আছে : ফুটবল ফেডারেশন প্রধান

আপডেট : ২৩ মে ২০২৩, ১২:১৩

ভ্যালেন্সিয়ার বিপক্ষে ভিনিসিয়াসের বর্ণবাদী আচরণের শিকার হওয়ার ঘটনা নিয়ে গত দুইদিনে তোলপাড় চলছে ফুটবল বিশ্বে। লা লিগার সেই ম্যাচে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের বর্ণবাদের শিকার হওয়া নিয়ে ফুটবলের অনেক রথী-মহারথীই তার পাশে দাঁড়িয়েছেন। এবার ভিনিসিয়াস পাশে পেলেন স্প্যানিশ ফুটবল ফেডারেশনের প্রধান লুইস রুবিয়ালেসকে। 

বর্ণবাদ নিয়ে স্পেনে ‘সমস্যা’ আছে জানিয়ে রুবিয়ালেস পাশে দাঁড়িয়েছেন ব্রাজিলিয়ান তারকার। সাংবাদিকদের কাছে তিনি বলেন, আমাদের একটি সমস্যা আছে। প্রথমে আমাদের অবশ্যই স্বীকার করতে হবে যে বর্ণবাদ সংক্রান্ত আচরণ ও শিক্ষার ঘটতি রয়েছে। 

রুবিয়ালেস আরও বলেন, যতক্ষন পর্যন্ত কাউকে অপমান করা কোন ব্যক্তি বা দলকে অবাঞ্চিত করা হবেনা, ত্বকের রং নিয়ে কটাক্ষ করবে, ততক্ষন এটি আমাদের গুরুতর সমস্যা হয়েই থাকবে।

লা লিগায় নিয়মিত ভাবেই বর্ণবাদী আক্রমণের শিকার হচ্ছেন রিয়াল মাদ্রিদের উইঙ্গার ভিনিসিয়াস। সর্বশেষ বর্ণবাদী আক্রমণের ঘটনা ঘটেছে ভ্যালেন্সিয়ার মেস্তালা স্টেডিয়ামে। যেখানে ১-০ গোলে রিয়াল মাদ্রিদকে হারিয়েছে ভ্যালেন্সিয়া। সেই ম্যাচেরই দ্বিতীয়ার্ধে ভিনিসিয়াস গোলপোস্টের পেছনে থাকা বর্ণবাদী আচরণকারী দর্শকদের দিকে ইঙ্গিত করলে বেশ কয়েক মিনিটের জন্য বন্ধ থাকে ম্যাচ।

ইত্তেফাক/এসএস