শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নেইমারকে ছাড়া দল ঘোষণা করলো ব্রাজিল 

আপডেট : ২৯ মে ২০২৩, ১৬:৪৫

সম্প্রতি লা লিগায় ভ্যালেন্সিয়ার বিপক্ষে চরম বর্ণবাদের শিকার হন ভিনিসিয়ূস জুনিয়র। আর তাই ভিনিসিয়ূসের সমর্থনে বর্ণবাদ বিরোধী প্রচারণার অংশ হিসেবে আফ্রিকান দুটি দেশের সঙ্গে প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। গিনি ও সেনেগালের বিরুদ্ধে দুটি প্রীতি ম্যাচের জন্য দল ঘোষনা করেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। 

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে স্বপ্ন ভঙ্গ হওয়া সেলেসাওরা ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে নতুন করে সবকিছু শুরু করতে চাচ্ছে। বর্ণবাদের শিকার রিয়াল মাদ্রিদ তারকা ভিনিসিয়ূস জুনিয়রকে দলে রাখা হয়েছে। তবে ইনজুরির কারণে দলে নেই নেইমার। আগামী ১৭ জুন গিনি ও তিনদিন পর সেনেগালের বিরুদ্ধে দুটি ম্যাচই লিসবনে অনুষ্ঠিত হবে। 

জাতীয় দলের কোচ মেনেজেস সংবাদ সম্মেলনে বলেছেন, ‘যারা ভাল পারফর্ম করে তাদের জন্য জাতীয় দলের দরজা সবসময়ই খোলা থাকে। কিন্তু একটু লক্ষ্য করলে দেখা যাবে প্রতিটি পজিশনেই বিশ্বকাপে খেলা খেলোয়াড়রা রয়েছে। যে কারণে যারা প্রথমবারের মত সুযোগ পেয়েছে তাদেরকে অভিজ্ঞরা সহযোগিতা করতে পারবে।’

বিশ্বকাপের পর তিতে দল ছেড়ে চলে গেলে মেনজেস অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পান। ব্রাজিলয়ান ফুটবল কনফেডারেশনের ইচ্ছা ছিল রিয়াল মাদিদের কার্লো আনচেলত্তিকে দলে ভেড়ানোর। কিন্তু এই ইতালিয়ান চুক্তির শেষ বছরটা রিয়ালেই কাটাতে চান।

ব্রাজিলিয়ান স্কোয়াড :

গোলরক্ষক: অ্যালিসন, এডারসন, উইভারটন

ডিফেন্ডার: ইবানেজ, এডার মিলিটাও, মারকুইনহোস, নিনো , ডানিলো ,ভান্ডারসন, অ্যালেক্স টেলেস, আয়ারটন লুকাস

মিডফিল্ডার: আন্দে গুমিয়ারেস, কাসেমিরো, জোলিনটন

ফরোয়ার্ড: ভিনিসিয়ূস জুনিয়র, পাকুয়েতা, ম্যালকম, রাফায়েল ভেইগনা, পেড্রো রিচার্লিসন, রডরিগো, রনি।

ইত্তেফাক/জেডএইচ