শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ভারতের ট্রেন দুর্ঘটনা

পশ্চিমবঙ্গের ক্ষতিগ্রস্তদের সহায়তার ঘোষণা মমতার 

আপডেট : ০৩ জুন ২০২৩, ১৮:৩০

ভারতের বালেশ্বরে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় পশ্চিমবঙ্গের ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তার ঘোষণা দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার (৩ জুন) দুপুরের দিকে দুর্ঘটনাস্থল পরিদর্শন করে এ ঘোষণা দেন তিনি।

মুখ্যমন্ত্রীর ঘোষণা অনুযায়ী, শুক্রবার ট্রেন দুর্ঘটনায় নিহতদের মধ্যে পশ্চিমবঙ্গের যারা আছেন, তাদের প্রত্যেকের পরিবারকে ৫ লাখ রুপি, গুরুতর আহতদের ১ লাখ রুপি এবং আহতদের ৫০ হাজার রুপি করে সহায়তা দেবে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার।

ভারতের বালেশ্বরে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা

শনিবার বেলা ১১ টা ৩৯ মিনিটে বাহাঙ্গা বাজারের দুর্ঘটনাস্থলে পৌঁছান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। সেখানে আগে থেকেই উপস্থিত ছিলেন কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। ঘটনাস্থলে পৌঁছে অশ্বিনী বৈষ্ণবের সঙ্গে কথা বলেন মমতা, যথাযথ তদন্তের আহ্বানও জানান।

শুক্রবার সন্ধ্যা ৭ টা ২০ মিনিটে ওড়িশার বালেশ্বর জেলার বাহাঙ্গা বাজার এলাকায় ঘটে ভয়াবহ এই দুর্ঘটনা। শালিমার থেকে চেন্নাইগামী সেন্ট্রাল করমন্ডল এক্সপ্রেস, বেঙ্গালুরু থেকে হাওড়াগামী সুপারফাস্ট এক্সপ্রেস এবং একটি মালবাহী ট্রেন— এই তিনটি ট্রেন এই দুর্ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট

ভারতের বালেশ্বরে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা

সরকারি তথ্য অনুযায়ী, ১৯৪৭ সালের স্বাধীনতার পর থেকে এ পর্যন্ত ভারতে যত ট্রেন দুর্ঘটনা ঘটেছে, সেসবের মধ্যে গতকাল শুক্রবারের দুর্ঘটনাটি ছিল অন্যতম ভয়াবহ ও প্রাণঘাতী।

ইতোমধ্যে শুক্রবারের দুর্ঘটনায় নিহত প্রত্যেক ব্যক্তির পরিবারকে ১০ লাখ রুপি ও আহতদের ৫০ হাজার রুপি করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিয়েছে কেন্দ্রীয় সরকার। ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক হতাহতদের জন্য শনিবার রাজ্যে এক দিন শোক পালনের ঘোষণা দিয়েছেন।

ইত্তেফাক/এএইচপি