মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ধসে পড়লো গঙ্গার ওপর নির্মাণাধীন ৪ লেনের বিশাল সেতু

আপডেট : ০৫ জুন ২০২৩, ১৪:৫০

বিহারের ভাগলপুর জেলার সঙ্গে খাগারিয়া জেলাকে সংযোগকারী আগুয়ানি-সুলতানগঞ্জ সেতুটি ধসে পড়েছে। রোববার (৪ জুন) সন্ধ্যার দিকে নির্মাণাধীন ৪ লেনের বিশাল সেতু ধসে পড়ে। এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া প্রত্যক্ষদর্শীদের ধারণ করা একটি ভিডিওতে দেখা যায়, সেতুটির মাঝের একটি অংশ ধসে পড়ার পর বাকি অংশগুলোও ধসে পড়ছে।  সেতুর ধসে পড়া অংশে ধাক্কায় নদীতে বিশাল ঢেউ তৈরি হয়েছে।

ভাগলপুরের এসডিও ধনঞ্জয় কুমার গণমাধ্যমকে জানিয়েছেন, রোববার ছুটির দিন ছিল বলে সেতুর নির্মাণকাজ বন্ধ ছিল, তাই সেতুটিতে কোনো কর্মী ছিলেন না।

স্থানীয় প্রশাসনের বরাত দিয়ে আনন্দবাজার জানিয়েছে, বাইরে থেকে দেখে বোঝার উপায় ছিল না গঙ্গার উপরে নিমার্ণাধীন ২০৬ মিটার লম্বা এই সেতুটিতে চিড় ধরেছে। বছর খানেক আগেও সেতুটির একটি অংশ ধসে পড়েছিল। ২০২২ সালের ৩০ এপ্রিল সেতুর ওই অংশটি গঙ্গা নদীর ওপর ভেঙে পড়েছিল।

ভারতের সংবাদ মাধ্যম আনন্দবাজার আরও জানায়, এই সেতুটি নির্মাণের জন্য ১৭১৭ কোটি রুপি বরাদ্দ ছিল আর সেতুর নির্মাণকাজও প্রায় শেষ হয়ে এসেছিল। কর্তৃপক্ষের পরিকল্পনা ছিল, চলতি বছরের শেষ দিকে জনসাধারণের জন্য সেতুটি খুলে দেওয়ার।

বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার এই ঘটনার যথাযথ তদন্ত করে এর জন্য দায়ীদের শনাক্ত করার নির্দেশ দিয়েছেন। নীতিশ ২০১৪ সালে এই সেতুর নির্মাণকাজের উদ্বোধন করেছিলেন বলে এনডিটিভি জানিয়েছে।

ইত্তেফাক/এএইচপি